তাকে নিয়ে ভাবতে ভালো লাগে কিন্ত সে আমার অনেক....!?

 (12430 পয়েন্ট)

জিজ্ঞাসার সময়

এক জন প্রিয় মানুষ ছিল,,,,। এখন আর নাই। কিন্ত তাকে নিয়ে ভাবতে আমার ভিশন ভালো লাগে। যার ফলে আমার অনেক মূল্যবান সময় নষ্ট হয়ে যাচ্ছে। যা আমি কোন ভাবেই চাই না। সারা দিন এ কয়েক শত বার তার কথা আমার মনে পড়ে। এবং অনেক কথা গুলা মনে হয়ে যায়। যার ফলে আমি নামায পড়া থেকে দূরে সরে যাচ্ছি,,,,,,,,,। আমি কি করলে তার কথা মনে হবে না বা তাকে ভুলে যেতে পারবো....!? বিঃদ্রঃ সে আমার খুব ভালো মেয়ে বন্ধ ছিল।

7 Answers

 (33 পয়েন্ট) 

উত্তরের সময় 

দেখুন ভায়া,যে চলে গেছে সে তো আর আপনার লাইফে ফিরে আসবেনা।সো তাকে যত তারাতারি সম্ভব ভুলে যান।আপনি নিজেকে ব্যস্ত রাখতে পারেন কোনো কাজে।সব থেকে ভালো উপায় এটা যে আপনি কুরআন তিলাওয়াত করুন।দেখবেন ভালো লাগবে।আরেকটা কথা আপনার জন্য আল্লাহ তায়ালা যাকে রেখে দিয়েছেন সেই আপনার জীবনে যথা সময়ে চলে আসবে।তাকে নিয়ে জীবনটা সাজার কথা ভেবে লাইফটা কে গুছিয়ে নিন।নিয়মিত কুরআন নামাজ পড়ুন।ইনশাল্লাহ আপনার এই সমস্যা ভালো হয়ে যাবে।
 (3055 পয়েন্ট) 

উত্তরের সময় 

প্রথমেই আপনার উচিৎ আপনার কাছে থাকা তার সমস্ত স্মৃতি মুছে ফেলা। ছবি,চ্যাটিং,ফোন নাম্বার ইত্যাদি। ফেসবুকে বা অন্যান্য যোগাযোগের মাধ্যমগুলোতে তাকে ব্লক করে দেয়া। বন্ধুদের সময় দেয়া আর একটা ভালো রেজাল্টের টার্গেট নিয়ে পড়াশোনা করা। একা থাকবেন না। নিয়মিত নামাজ পড়বেন। সর্বোপরি নিজের মনোবল শক্ত করতে হবে।
 (4100 পয়েন্ট) 

উত্তরের সময় 

আপনি তার যত স্মৃতি আছে মোবাইল/বাস্তব লাইফ থেকে মুছে ফেলুন।তাকে ভুলার চেষ্টা করুন।যখনি তার কথা মনে হবে ,তখন ই আপনার পছন্দনীয় কাজে জড়িয়ে পরুন।আল্লাহ তা আলা কে ভয় করুন।কুর আন পড়ুন। আসা করি তাকে ভুলে যাবেন
 (2894 পয়েন্ট) 

উত্তরের সময় 

আপনি প্রথমে তার প্রতি যে ভালোবাসা 

এখনো আছে সেটা ত্যাগ করতে হবে

এবং তার কথা মনে পড়লে অন্যকথা নিয়ে ভাববেন অথবা বই পড়বেন 

অথবা 

অন্য একজন কে আপনার জিবনসঙ্গী

হিসেবে বেচে নিতে হবে এতে আপনি তার সবম্মৃতি ভুলে যেতে পারবেন 

এবং দেখবেন আপনি আস্তে আস্তে তাকেও ভুলে গেছেন


 (272 পয়েন্ট) 

উত্তরের সময় 

কেউ মনে জায়গা করে নিলে, তার কথা মনে পড়বেই।কিন্তু অতীত সে তো অতীত,তা বর্তমানে সম্ভব নয়।তাই তার কথা মনে হলে মন টা অন্য দিকে ঘুরিয়ে নিন।অার যত সম্ভব একাকীত্ব এরিয়ে চলুন।দেখবেন অাস্তে অাস্তে ঠিক হয়ে যাবে।
 (1132 পয়েন্ট) নিজেকে জানা ও অন্যকে জানানোর অদম্য ইচ্ছার প্রয়াসে অনলাইন প্রশ্নোত্তর সাইটের সাথে যুক্ত হয়েছেন।web: https://enolez.com/

উত্তরের সময় 

প্রথমেই তার সকল স্মৃতি মুছে ফেলা উচিত।আর যখন তার কথা মনে পড়বে তখন টিভি দেখা বা পড়া মুখস্ত করা কিংবা কাজে ব্যাস্ত থাকা।আর কোন না থাকলে পবিত্র কোরআন তিলাওয়াত করা।এভাবে চলুন দেখবেন ধীরে ধীরে ভুলে যাবেন।
 (55 পয়েন্ট) 

উত্তরের সময় 

প্রথমেই তার সকল স্মৃতি মুছে ফেলা উচিত।আর যখন তার কথা মনে পড়বে তখন টিভি দেখা বা পড়া মুখস্ত করা কিংবা কাজে ব্যাস্ত থাকা।আর কোন না থাকলে পবিত্র কোরআন তিলাওয়াত করা।এভাবে চলুন দেখবেন ধীরে ধীরে ভুলে যাবেন প্রথমেই আপনার উচিৎ আপনার কাছে থাকা তার সমস্ত স্মৃতি মুছে ফেলা। ছবি,চ্যাটিং,ফোন নাম্বার ইত্যাদি। ফেসবুকে বা অন্যান্য যোগাযোগের মাধ্যমগুলোতে তাকে ব্লক করে দেয়া। বন্ধুদের সময় দেয়া আর একটা ভালো রেজাল্টের টার্গেট নিয়ে পড়াশোনা করা। একা থাকবেন না। নিয়মিত নামাজ পড়বেন। সর্বোপরি নিজের মনোবল শক্ত করতে হবেঅন্য কোন কাজ না থাকলে ছোট ভাইবেনদের সময় দেয়া, নাটক বা মজার কিছু দেখা, এফএম শুনতে শুনতে ঘুমানোর চেষ্টা করা যেতে পারে । আর সবশেষ এ তার জায়গায় অন্য কাউকে বসান
সম্পর্কিত প্রশ্নসমূহ

Loading...

জনপ্রিয় বিভাগসমূহ

Loading...