সকল HTML code চাই?

সকল HTML code চাই?কি ভাবে শিখব?
বিভাগ: 
Share

4 টি উত্তর

আপনি ইউটিউবে It-bari.com

 এর সবগুলো ভিডিও দেখুন 

HTML  শিখে যাবেন ইনশাআল্লাহ্


অথবা প্লে স্টোরে HTML code play নামের একটা এপস পাবেন সেটা ডাউনলোড করে নিন 

সেটাতে সবগুলো কোড পাবেন

এবং শিখতে ও পারবেন

আপনি কষ্ট করে > W3 School


এ চলে যান, 

এই খানে আপনি সব ধরনের কোড আর ধারনা পাবেন সহজ এই 

অনেক সময় অনেক কিছু সম্ভব হয় না,তার জন্য দুঃখিত কারণ সকল HTML code এখানে দেওয়া সম্ভব না,আর সব কিছু এক দিন শিখা যাই না তার জন্য অনেক সময় দরকার। বাজারে অনেক বই পাওয়া যাই আর ভিডিও আছে আপনি চাইলে সেই বই বা ভিডিও দেখে দেখে শিখতে পারেন। হাইপার টেক্সট মার্কআপ ল্যাঙ্গুয়েজ (অথবা এইচটিএমএল, ইংরেজি: Hyper Text Markup Language) হলো একটি মার্ক আপ ল্যাঙ্গুয়েজ। এইচটিএমএল এর মার্ক আপ ট্যাগ সমূহ ব্যবহার করে ওয়েবপেজ এর বেসিক কাঠামো তৈরি করা হয়। প্রকৃত অর্থে এটি কোনো প্রোগ্রামিং ল্যাংগুয়েজ নয় বরং একটি মার্কআপ ল্যাংগুয়েজ যা একসারি মার্কআপ ট্যাগ এর সমন্বয় গঠিত । ইন্টারনেটে, তথা ওয়েবসাইটে ওয়েবপেজ তৈরিতে এইচ টি এম এল সবচেয়ে বেশি ব্যবহৃত হয়। এই ফাইলের এক্সটেনশন .html অথবা .htm উভয়ই হতে পারে। এতে বিভিন্ন এইচটিএমএল ট্যাগ ব্যবহার করে বিভিন্ন ফর্ম্যাটিং, অবজেক্ট ও লিংক প্রকাশ করা করা হয়। HTML এর সর্বশেষ ভার্সন হলো HTML5 যার উন্নয়ন কাজ এখন সম্পূর্ণ এবং নতুন আদর্শমান । HTML5 এ ওয়েবসাইটে অডিও,ভিডিও যোগ করার জন্য নতুন আদর্শ(স্ট্যান্ডার্ড) যোগ করা হয়েছে। বিভিন্ন কোড সম্পাদনা হেডিং সম্পাদনা এইচটিএমএল হেডিং

থেকে ট্যাগসমূহ দ্বারা লেখা হয়। h1 হচ্ছে সবচেয়ে বড় হেডিং এবং ক্রমান্বয়ে h6 সবচেয়ে ছোট। বিভিন্ন ধরণের বড় ছোট হেডিং নিম্নরূপে লেখা হয়। বড় হেডিং

ছোট হেডিং
অনুচ্ছেদ সম্পাদনা কোন অনুচ্ছেদ লেখার জন্যে আরম্ভ ট্যাগ হিসেবে

এবং সমাপ্তি ট্যাগ হিসেবে

ব্যবহার করতে হয়। আপনার কাঙ্খিত অনুচ্ছেদটি টি

এবং মাঝখানে লেখা হয়। উদাহরণঃ

.আপনার কাঙ্খিত অনুচ্ছেদ..

আপনার কাঙ্খিত অনুচ্ছেদ

লিঙ্ক সম্পাদনা অন্য কোন ওয়েব পৃষ্ঠার লিঙ্ক দিতে নিম্নের কোড ব্যবহার করতে হয়। প্রদর্শিত টেক্সট url এর স্থলে ওয়েবপৃষ্ঠার পূর্ণাঙ্গ ঠিকানা দিতে হবে। এইচটিএমএল টেবিল সম্পাদনা এইচটিএমএল এ টেবিল তৈরী করার জন্য নিম্নের কোড ব্যবহার করা হয়।টেবিল তৈরীতে চার ধরনের Tag ব্যবহার করে হয়।
ট্যাগ ব্যবহার করা হয় Table Row লেখার জন্য । ট্যাগ ব্যবহার করা হয় Table Header লেখার জন্য । ট্যাগ ব্যবহার করা হয় table Data লেখার জন্য ।
দেশের নাম স্বাধীনতার বছর
বাংলাদেশ ১৯৭১
<<>>উপরের কোডটির আউটপুট হিসেবে নিচের টা আসবে। আরো জানতে বই পড়ে পারেন আর অনলাইন তে শিখতে পারেন,আর ভিডিও দেখতে পারেন।তাহলে আপনি এই বিষয় গুলো বুঝতে পারবেন।
আপনি kingsweb.com.ng এই সাইট এ যান

সাম্প্রতিক প্রশ্নসমূহ