5 Answers

 (11 পয়েন্ট) 

উত্তরের সময় 

রাগ মানুষের কু-রিপুগুলোর মধ্যে অন্যতম ,যা মানুষকে ধ্বংসের শেষ সীমায় পৌছিয়ে দেয়।আর এর থেকে মুক্তির জন্য রসূল (সা) মানুষের সামনে তুলে ধরে বলেন-তোমাদের কেউ যখন রাগান্বিত হয় তখন সে যেন অজু করে । যাতে পানির মাধ্যমে আল্লাহ তায়ালা তার শরীরকে শীতল করে রাগ প্রশমিত করে দেন ।
 (12430 পয়েন্ট) 

উত্তরের সময় 

আপনি আপনার বন্ধু কে বোঝান এমন না করতে। এমন করলে উনারি ক্ষতি হতে পারে। আপনি উনাকে বলবেন যে যখন উনার রাগ হবে তখন জেন ওযু করে নেয়,। তাহলে রাগ অনেক টা কমে যাবে।
 (6179 পয়েন্ট) Girl with short hair

উত্তরের সময় 

এটা অতিরিক্ত রাগের পাশাপাশি একটা মানসিক সমস্যাও বটে। শুধুমাত্র রাগের বশে কেউ গলা টিপে না। তাই যদি সম্ভব হয় আপনার বন্ধুকে সাইক্রিয়াটিস্টের কাছে নিয়ে যাবেন।  আর যখন রেগে যাবে তখন কাছে না গিয়ে তার রাগের কারণটা জানুন। কখনী গায়ের জোরে সামলানোর চেষ্টা করবেন না। আস্তে আস্তে তার রাগ কমিয়ে আনার চেষ্টা করুন। প্রয়োজনে কাছে গিয়ে বুঝান। কিন্তু গায়ের জোর লাগাবেন না। এতে আরো ক্ষিপ্ত হতে পারে।  স্বাভাবিক অবস্থায় এটি নিয়ে তার সাথে খোলামেলা আলোচনা করুন। তাকে জিজ্ঞাসা করুন এরকম কেন করে আর না করবার জন্য অনুরোধ করুন।
 (4100 পয়েন্ট) 

উত্তরের সময় 

আপনি আপনার বন্ধুকে এর ক্ষতিকারক দিক সম্পর্কে জানান , ধর্ম সম্পর্কে আসক্ত থাকতে বলুন,  নিজের ক্রোধ কমানোর চেষ্টা করতে বলুন
 (8906 পয়েন্ট) 

উত্তরের সময় 

উনাকে বোঝান এই বদ অভ্যাস ছেড়ে দিতে বোঝান ভালো পরিবেশের মানুষ এগুলা পছন্দ করে না
সম্পর্কিত প্রশ্নসমূহ

Loading...

জনপ্রিয় বিভাগসমূহ

Loading...