আমি একটি মেয়েকে পছন্দ করি কিন্তু বুঝতে পারছি না ও কি আমাকে পছন্দ করে? আমি একটি মেয়েকে পছন্দ করি ওকে আরো ৩ মাস আগে বলেছিলাম স্কুল জিবনে কিন্তু ও শুধু হেসেছিল কিছু বলে নাই। আমি আর বলিনি কারণ সামনে এক্সাম ছিল।।।।।আমি বুঝতে পারছি না ও কি আমাকে পছন্দ করে!! আমি এখনো ওকে পছন্দ করি।। আমি এখন কি করবো আমি সরাসরি ওর কাছে গিয়েও বলার আর সাহস পাচ্ছি না কারণ এখন আর ওর সাথে বেশি দেখা হয় না মাঝে মাঝে হয় তাও বাজারে অথবা রাস্তায় বলার কোন পরিস্থিতি নেই।।। কিন্তু ওর ফোন নাম্বার আমার কাছে আছে আমি এখন কি করতে পারি???? আমি একটি মেয়েকে পছন্দ করি ওকে আরো ৩ মাস আগে বলেছিলাম স্কুল জিবনে কিন্তু ও শুধু হেসেছিল কিছু বলে নাই। আমি আর বলিনি কারণ সামনে এক্সাম ছিল।।।।।আমি বুঝতে পারছি না ও কি আমাকে পছন্দ করে!! আমি এখনো ওকে পছন্দ করি।। আমি এখন কি করবো আমি সরাসরি ওর কাছে গিয়েও বলার আর সাহস পাচ্ছি না কারণ এখন আর ওর সাথে বেশি দেখা হয় না মাঝে মাঝে হয় তাও বাজারে অথবা রাস্তায় বলার কোন পরিস্থিতি নেই।।। কিন্তু ওর ফোন নাম্বার আমার কাছে আছে আমি এখন কি করতে পারি????
জিজ্ঞাসা করেছেন
বিভাগ:
4 টি উত্তর

প্রথম কথা হল এ ধরণের প্রেম ভালবাসার কোন বৈধতা ইসলামে নেই। তার সঙ্গত কারণ ও আছে। কারণ বেশিরভাগ ক্ষেত্রেই এ ধরণের সম্পর্ক আপনার ব্যক্তিগত ও সামাজিক জীবনে বহু সমস্যার কারণ হতে পারে। 


দ্বিতীয়ত, আপনি ধরে নিন সে আপনার প্রস্তাবে রাজি। কিন্তু হলে কি হবে। আপনারা দুজনেই শিক্ষার্থী। আপনার বিয়ে করতে হয়তো অনেক সময় বাকি। কিন্তু মেয়েটার যখন তখন বিয়ে হতে পারে। তখন কি করবেন? একটা Tragedy হবার জোরালো সম্ভাবনা থেকেই যাচ্ছে। যদিও মানুষ এত হিসেব করে প্রেমে পড়ে না! 


এর পরও যদি মনে হয় আপনি প্রেমে জড়াবেন তাহলে আমার পরামর্শ হল Phone এ সরাসরি অথবা SMS এ জানান। একেবারে সরল স্বীকারক্তি। কোন কাব্যিক উপস্থাপনার দরকার নেই। আপনার মনের কথা তাকে জানিয়ে দিন। সে সম্মত হলে ভাল। আর অসম্মত হলে ধরে নিবেন আরো ভাল - আল্লাহ যা করে ভালোর জন্যই করে। ধন্যবাদ। 

আপনি আগে বলার সময় ওনি যখন হাসতো তার মানে আপনার প্রতি অবশ্যই ওনার ভালো-লাগা কাজ করেছে।এক্ষেত্রে আপনি ওনার খুব কাছের একজনকে দিয়ে বলে দেখতে পারেন।অথবা আপনার ভালো লাগার কথাগুলো ওনাকে আবার বলতে পারেন তা হতে পারে কোনো বিশেষ দিনে কিংবা মূহুর্তে
মেয়েদের ভাষা ইঙ্গিতে বুঝে নিতে হয় আসলে সে কি বলতে চায়। কথায় বলে"মেয়েদের বুক ফাটে তবুও মুখ ফুটে না, আর যেহেতু মেয়েটিকে প্রস্তাব করার সময় হেসেছিল তাহলে হয়তো দুর্বলতা থাকতে আপনার প্রতি আর আপনি যদি তাকে ভালোবাসেন তাহলে মেয়েটিকে ফোনে আপনার মনের কথাগুলো সুন্দর করে গুছিয়ে বলে দেন এটাই ভালো হবে
মিথ্যাকে আকড়ে ধরে বেচে থাকার চেয়ে সত্য জেনে কষ্ট পাওয়া অনেক ভালো। তাই মেয়েটির সাথে সরাসরি কথা বলতে হবে আপনার। ডেকোন উপায়ে। এক্ষেত্রে ভয় পেলে চলবে? আপনি না পুরুষ মানুষ। সো বি পজিটিভ। আপাতত কিছুদিন তার পিছনে পিছনে ঘুরতে পারেন যেন সে বুঝতে পারে আপনি তাকে ফলো করছেন। সময় সুযোগ বুঝে কথা বলুন। যেহেতু ফোন নম্বর আছে সেহেতু প্রতিদিন সকালে ১ টি করে গুড মর্নিং এসএমএস ও রাতে গুড নাইট এসএমএস দিতে পারেন। তবে ফোনে কল করে বেশি ডিস্টার্ব করবেন না। এতে হিতে বিারীত হতে পারে। সবকিছু ধীরে ধীরে করুন। আশা করি ফল পাবেন। bissoy এর সাথেই থাকুন। ধন্যবাদ।।