ব্যায়াম কখন করলে ভালো হয়? সকালে নাকি রাতে খাবার পর? আর সেটা কত সময়? কোন ধরনের ব্যায়াম ভালো? দৌড়ানো নাকি হাত পা বাকা কাত করে যে ব্যায়াম গুলা? ব্যায়াম কখন করলে ভালো হয়? সকালে নাকি রাতে খাবার পর? আর সেটা কত সময়? কোন ধরনের ব্যায়াম ভালো? দৌড়ানো নাকি হাত পা বাকা কাত করে যে ব্যায়াম গুলা? 
বিভাগ:
5 টি উত্তর
ব্যায়াম সাধারনত সকালে করাটা উত্তম। সেটা আধা ঘন্টা হলেই ভালো।দুটোই করা উত্তম হবে। ধন্যবাদ।

রাতে খাবারের পর ব‍্যায়াম নয়, এটা করতে হয় সকালে অথবা বিকালে। হাঁটা চলা বা দৌড়ানো অনেক ভালো ব‍্যায়াম। তবে এটা ১৫-৩০ মিনিট করা ভালো। হাত-পা বাঁকা বা কাত করে শারীরিক কসরৎও করতে পারেন। নিয়মিত জিম করাও ভালো। ভোরবেলা ভ্রমন করা বা নিয়মিত নামাজ পড়াও শরীরের জন‍্য উপকারী ব‍্যায়াম।

ধন‍্যবাদ আপনাকে।
https://www.bissoy.com/771137/
সকালে ব্যায়াম করতে হয়। কারণ সকালে আমাদের দেহ অনেক মজবুদ থাকে। মজবুদ বলতে সতেজ থাকে।তাই সকালে ব্যায়াম করুন।
ব্যায়াম  সকালে বা বিকালে করা উত্তম। খাওয়া পেটে কখন ব্যায়াম করা উচিত না।এতে হজমে প্রবলেম হয়। রাতে ব্যায়াম করলে ঘুম নাও আসতে পারে। ব্যায়াম সাধারনত কত সময় করবেন সেটা শরিরের উপর নির্ভর করে। কম সময় করলে তার লাভ কম হবে। আর বেশি করলে শরীর ক্লান্ত হবে। হাটা সবচেয়ে ভাল ব্যায়াম। কিন্তু আপনি সিট  আপ করলে পেটের চর্বি কমবে। পুশ আপ করলে হাতের মাসল বাড়বে। পায়ের ব্যায়াম ও করতে পারেন। এসব ব্যায়াম ঘরেও করা যায়।
সকালে ব্যায়াম করাই উত্তম।আর আপনি কখনই খাওয়ার পর ব্যায়াম করবেন না।খাওয়ার কমপক্ষে দুই ঘন্টা পর ব্যায়াম করা উচিত।এবং আপনি যে ব্যায়াম করতে চান সে ব্যায়াম পরিমিত করবেন।