অলসতা কাটিয়ে উঠতে চাই?

অলসতা কাটিয়ে উঠতে চাই?আমি প্রচুর পরিমাণে অলস,,,। ঘুমাতে পাগল এর মত ভালোবাসি। কোন কাজ না থাকলে ঘুমিয়ে দিন পার করে দিতে পারবো...! কিন্ত আমি লাইফে কিছু করতে চাই। নিজেকে মেলে ধরতে চাই। নিজের পায়ে দাঁড়াতে চাই। আমি এই অলসতা কাটিয়ে উঠতে চাই!?? কিন্ত কি ভাবে!?? কিছু বুঝতে পারছি না। তাই আপনাদের পরামর্শ যাচ্ছি। আমাকে সঠিক পরামর্শ দিয়ে সাহায্য করুন।
বিভাগ: 
Share

5 টি উত্তর

বড় কোন কিছুর সূচনা ছোট থেকেই হয়। তাই ছোট ছোট কাজ করে অলসতাকে হার মানাতে পারেন। ইচ্ছার বিরুদ্ধে কোন কাজ করলে সে কাজের প্রতি আগ্রহ কমে যায়। তাই যেকোন কাজেই আগ্রহ নিয়ে করলে অলসতার কোন সুযোগ থাকে না। আপনি যখন আপনার ভবিষ্যৎ ফলাফলের কথা চিন্তা করবেন তখন আপনার মধ্যে কাজ করার আগ্রহ আসবে আপনা আপনি। আপনার মাথাতে যদি এই চিন্তা থাকে যে, আমি আমার কাজ ভালো ভাবে করলে আমি তার ফল তেমন-ই পাব। আর না করলে ঠিক তার বিপরীত ঘটবে। আপনার এই চিন্তা ভাবনা গুলোই অলসতা কাটিয়ে সামনে এগিয়ে যেতে সাহায্য করবে।
যে কোন কাজ করতে হলে নিজের মনের জোরটাই হলো সবচেয়ে বেশি প্রয়োজন। নিজের ইচ্ছাশক্তির কাছে সবকিছু মূল্যহীন। আপনি যদি মনে করেন আপনি জীবনে অনেক বড় একজন ব্যক্তি হতে পারবেন তবে আপনি অবশ্যই জীবনে উন্নতি করতে পারবেন। বড় একজন মানুষ হতে পারবেন ।তাই প্রথমে আপনাকে নিজের মনের জোর বাড়াতে হবে। সবসময় নিজের মনের সাথে লড়াই করতে হবে। আমি পারবো আমার অলসতাকে জয় করতে এই চিন্তা ভাবনা মনের মধ্যে ধারণ করতে হবে। প্রথমে ছোট ছোট কাজের মাধ্যমে নিজের অলসতাকে কাটানোর চেষ্টা করতে হবে। পরে ধীরে ধীরে পর্যায়ক্রমে কাজগুলোকে বাড়াতে হবে। এভাবে ধীরে ধীরে আপনি একসময় কাজের মধ্যে জড়িয়ে পড়বেন ।আর যত বেশি কাজে জড়িয়ে পড়বেন আপনি তত তাড়াতাড়ি নিজের অলসতাকে কাটিয়ে উঠতে পারবেন।
নিজেকে বাস্ত রাখুন। কাজে মন দেবার চেষ্টা করুন। দেখবেন আপনার অলসতা কাটিয়ে উঠেছেন।
ভাইয়া আপনি আপনার একটা লক্ষ্য স্থির করে নিন।যাতে আপনি সেটার পিছনে ছুটতে পারেন।আর আপনি আপনার লাইফ টাকে একটা রুটিনের মধ্যে নিয়ে আসেন+নিয়মিত সলাত আদায় করেন।তাহলে আশা করি আপনি আপনার সমস্যা থেকে পরিত্রাণ পাবেন ইনশাল্লাহ।
রুটিন ভাবে কাজ করতে হবে তাহলে ঠিক হয়ে যাবে বিশেষ করে কোন   কোন কাজ করবেন তা লিস্ট করবেন

সাম্প্রতিক প্রশ্নসমূহ