আজে বাঝে চিন্তা থেকে নিজেকে দূরে রাখতে চাই।?

 (12430 পয়েন্ট)

জিজ্ঞাসার সময়

আমি যখন একা থাকি তখনি মনের মাঝে আজে বাঝে চিন্তা ঘুরে বেড়াই। যা নয় তাই নিয়ে জেগে জেগে স্বপ্ন দেখি। নানা রকম ফালতু বিষয় চিন্তা করে সময় পার করে দিয়।যার ফলে জিকির এ মন দিতে পারছি না। বিঃদ্রঃ আমার একটা অতীত আছে যা আমাকে সব সময় ভাবাই,বেশির ভাগ সময় সেটা নিয়ে ভেবে থাকি,। আমি এর থেকে বার হতে চাই। রাতে ঘুমাতে গেলে এমন হয় দিনে ঘুমাতে গেলে এমন হয় একা একা থাকলে এমন হয়। মানুষ এর মধ্যে বেশিক্ষন থাকতে পারি না। রুমে এসে শুয়ে পড়ি এবং এই সব আজে বাজে চিন্তা গুলা করি। এই গুলা থেকে বার হব কেমনে........!?

4 Answers

 (9304 পয়েন্ট) কোরা বাংলার একজন ব্যাবহারকারী, বাংলা উইকিপিডিয়ার একজন অনেক পুরাতন সম্পাদক বলতে পারেন

উত্তরের সময় 

আপনি চিন্তা থেকে দূরে থাকতে চাইলে নিজেকে কাজে ডুবিয়ে রাখুন।
 (444 পয়েন্ট) 

উত্তরের সময় 

ভাই পাচ ওয়াক্ত নামাজ পড়ুন। পরিবারের সাথে বেশি বেশি সময় কাটান।অবসর সময়ে ভালো ভালো বই পড়ুন অথবা কাজ করুন।
 (469 পয়েন্ট) 

উত্তরের সময় 

আপনার মাথায় যখন আজেবাজে চিন্তাভাবনা আসবে তখন ঘর থেকে বের হয়ে বন্ধুবান্ধব অথবা ভাইবোনের সাথে কথা বলতে পারেন , আপনার পচ্ছন্দের বাই পড়েও এসব এড়াতে পারেন | আর দৈনিক ঠিকমত সালাত আদায় এবং পাপকাজ থেকে বিরত থাকার চেষ্টা করবেন
 (2348 পয়েন্ট) 

উত্তরের সময় 

সব চাইতে বড় ব্যাপার হলো আপনি আপনার যন্ত্রণাদায়ক অতীত থেকে বের হতে চান। এটা একটা Plus Point. কাজেই চেষ্টা করলে আপনি ইনশা আল্লাহ এই সমস্যা থেকে পরিত্রাণ পাবেন। মুশকিল হত তখনই যদি আপনি আমার মত অতীত নিয়ে পরে থাকতেন আর ভুলতে না চাইতেন!  অতীত ভোলার জন্য সবচেয়ে ভালো ওষুধ হল সময়। সময় হল সবচেয়ে বড় remedy. আরেকটা উপায় হল বর্তমানকে আকরে ধরা। যদি Unmarried হন তাহলে ভাল একজন মানুষকে জীবনসঙ্গী করে নিতে পারেন। যে আপনার সব যন্ত্রণার সঙ্গী হবে। আপনার কষ্ট নিজের করে নিবে।  সেই সাথে বেশি করে লা ইলাহা ইল্লাল্লাহ পড়বেন। আল্লাহ আপনার মন ঠান্ডা করে দিবেন। অন্তরে শান্তি আসবে। ধন্যবাদ।
সম্পর্কিত প্রশ্নসমূহ

Loading...

জনপ্রিয় বিভাগসমূহ

Loading...