শবে বরাত নিয়ে ২ টা প্রশ্ন......!?

 (12430 পয়েন্ট)

জিজ্ঞাসার সময়

বিভ্রান্তিতে আছি মূলত শবে বরাত কত তারিখে হচ্ছে........!? যেহেতু আমি বর্তমানে হায়েজ/ মেন্স এর আক্রান্ত সেহেতু শবে বরাত এর রোজা/ নামায কোন টাই করতে পারবো না মনে হয় কিন্ত শবে বরাত রাতে আমি নামায,কোরান পড়া বাদে আর কি করে মহান আল্লাহ্‌ কে খুশি করতে পারি.....!???

4 Answers

 (2614 পয়েন্ট) 

উত্তরের সময় 

আপনি এই অবস্থায় আপনি যিকির করতে পারেন! কোর'আন শরীফ পড়তে পারেন! আপনার কোর"আন তেলওয়াত  করতে পারেন!শুধু ধরবেননা! যা মুখস্ত তা পড়তে পারেন!
 (75 পয়েন্ট) 

উত্তরের সময় 

শবে বরাতের রাতে যা করনীয় তা হল নফল নাময,জিকির,কুর আন তিলাওয়াত,দরুদ পাঠ ,তাসবিহ পাঠ করা। আপনি যে সমস্যায় আছেন তাতে করে আপনি আপনার মুখস্থ থাকা কুর আনের আয়াত,তাসবিহ পাঠ,দরুদ পাঠ করতে পারেন।
 (12506 পয়েন্ট) জ্ঞান অন্বেষনে তৃষ্ণার্ত! জ্ঞানের জন্য জ্ঞানকে ভালোবাসি, জ্ঞানের জন্যই সাধনা-সিদ্ধির প্রচেষ্টা করি।

উত্তরের সময় 

আরবী শা'বান মাসের ১৫ তারিখে পালিত একটি পূণ্যময় রাত শবে বরাত । লাইলাতুল বরাত আগামী ২ তারিখে। আপনি এই অবস্হায় বেশি বেশি জিকির ইস্তেগফার করুন। আপনার মুখস্থ কিছু সুরা, দরুদ পাঠ করুন। আল্লাহ ক্ষমাশীল ও দয়ালু।
 (4931 পয়েন্ট) 

উত্তরের সময় 

হায়েয তথা মাসিক অবস্থায় নারীদের জন্য সালাত, রোজা, কোরআন স্পর্শ করা, মুখস্ত বা দেখে দেখে উভয়ভাবে কোরআন তেলাওয়াত করা এবং তাওয়াফ করা হারাম। সুতরাং, আপনি শবে বরাতের দিনে দো'য়া, জিকির-তাসবীহ ও দান সদকা করে আল্লাহ তায়ালার ইবাদতি করতে পারেন।
সম্পর্কিত প্রশ্নসমূহ

Loading...

জনপ্রিয় বিভাগসমূহ

Loading...