পুলিশ কনস্টেবল পদে নিয়োগে এখন ঘুষ নেয় না সবাই বলছে। এটা কি সত্য?

Asked on

5 Answer

Answered on 

পুলিশ কনস্টেবল পদে ঘুষ নেয়া আর না নেয়ার বিষয়ে নানা জনের নানা মত আছে। তবে আমার দেখার মধ্যে যোগ্যতার দিয়ে  আমার এলাকায় মহিলা কনস্টেবল পদে কয়েকজন নিয়োগ পেয়েছে। তবে তাদের কিছু কিছু ঘুষ দিতে হয়েছে চাকরি কনফার্ম করার পরেও। তবে পুরুষদের ক্ষেত্রে বর্তমানে একেবারে যে টাকা ছাড়া নেয় না তা কিন্তু সঠিক নয়। কিছু কিছু মেধার ভিত্তিতেও কনস্টেবলে নিয়োগ দেয়া হয়। আর ঘুষ ছাড়া চাকরির আশা থাকে ১০%। একজন পুরুষ কনস্টেবল পদে নিয়োগ এর জন্য কমপক্ষে ৬-৭ লাখ টাকার কন্ট্রাক করা হয়। কন্ট্রাকের মাধ্যমে আমাদের এলাকায় গতবছর এবং এই বছর ৫-৭ জনের চাকরি হয়েছে।

Answered on 

ভাই সত্য না মিথ্যা এটা বলা সম্ভব না। যারা টাকা দিয়ে চাকুরী পায় তারাতো কখনো বলে না যে সে টাকা দিয়েছে তাই জানাটাও দুস্কর হয়ে যায়। তারপরও বর্তমান সময়ে অনেকেরই টাকা ব্যতিত চাকরী হচ্ছে।

Answered on 

দু একটা এমনিতে হতে পারে। তাই বলে যে টাকা লাগে না,এটা বলা যাবে না। ১০০ টার মধ্যে ৯৭ টা টাকা দিয়ে হয়। এটা এমন যে,টাকা লাগলেও কেউ স্বীকার করতে চায় না।

Answered on 

হ্যাঁ তবে আপনাকে পূর্ণ যোগ্যতা অর্জন করে কনস্টেবল পদে যোগদান করতে হবে

Answered on 

আমার বন্ধু ৭ লক্ষ টাকা দিয়ে ঢুকেছে । কেউ জিজ্ঞাসা করলে বলে টাকা ছাড়াই চাকুরী হয়েছে অন্যথায় ঝামেলা হবে ।। আমরা সত্যটা জানি কারণ একই সাথে ৬ বছর লেখাপড়া করছি, একই মেসে থাকছি, পাশাপাশি গ্রামে বাড়ী । তবে দুই এক জনের টাকা ছাড়াও হতে পারে তবে তা একেবারেই নিকটজনের দ্বারা ।
Recent Questions
Loading interface...