স্বপ্ন টা কী পূরন করতে পারবো!?

স্বপ্ন টা কী পূরন করতে পারবো!?আমার একটা অনেক বড় স্বপ্ন আছে কিন্ত আমি যে স্বন টা দেখেছি সে তুলনাই আমি অনেক ছোট এবং সামর্থ্য নাই বর্তমানে স্বপ্ন টা পূরন করার,,, তবুও কেন জানি না স্বপ্ন টাকে আকড়ে ধরে আছি এই আশা তে ইন শা আল্লাহ্‌ আমার স্বপ্ন এক দিন পূরন হবে। এখন প্রশ্ন হলঃ আমি ঠিক কি ভাবে চললে আমার স্বপ্ন টা পূরন করতে পারবো!???. বিঃদ্রঃ স্বপ্ন টা যে সেটা উল্লেখ করতে পারবো না।
বিভাগ: 
Share

5 টি উত্তর

আপনার স্বপ্নের কথা না শুনে কীভাবে বলব যে আপনি সেটা পূরণ করতে পারবেন কিনা? একেক জনের স্বপ্ন একেকরকম । আমার এক বন্ধুর স্বপ্ন লাইফে একবার হলে ক্যাটরিনা কাইফের সাথে একটা সেলফি উঠাবে ! আরেক জনের স্বপ্ন সে বড় হয়ে শনি গ্রহে যাবে! যদিও তারা যোগ্যতার দিক থেকে একদম আনারি! তাই আমি বলব, আপনার স্বপ্ন যদি যদি বাস্তববাদী হয় এবং সে বিষয়ে যদি আপনার যোগ্যতা থাকে, তবে লেগে থাকুন । স্বপ্ন সত্যি হতেই পারে । আর যদি তা কাল্পনিক হয়, তবে বাদ দিন!
আপনি যদি ইসলামের পথে চলেন ।তাহলে আপনার স্বপ্ন পূরন করা সম্ভব।
অসম্ভব স্বপ্ন হলে কোনদিনই সম্ভব না । আপনি যদি সূর্য ভ্রমণের চিন্তা করেন তাহলে তো আর সম্ভব হবে না । তবে একটা কথা মনে রাখবে বাস্তববাদী স্বপ্ন দেখলে সেটা অবশ্যই পূরণ হবে ।
এমন স্বপ্ন দেখবেন না যা পূরণ করতে পারবেন না।*সপ্ন সেটা নয় যেটা মানুষ ঘুমিয়ে দেখে;সপ্ন সেটাই যেটা মানূষকে ঘুমাতে দেয় না।#এপি জে আব্দুল কালাম আষা করি বুঝতে পারছেন
যদি চেষ্টা, একাগ্রতা, ইচ্ছা, আত্মবিশ্বাস, প্রতিজ্ঞা এবং পরিশ্রম থাকে তাহলে কোন কিছুই কঠিন নয়। স্বপ্ন পূরণ হবেই হবে।

সাম্প্রতিক প্রশ্নসমূহ