নোকেয়া ১১১০ মডেল এর ফোন!?

নোকেয়া ১১১০ মডেল এর ফোন!?আমার একটি নোকেয়া ১১১০ মডেরল এর ফোন আছে। সমস্যা হল একা একা বন্ধ হয়ে যায় আবার একা একা খুলে যায়। ফোন টা চালু করার পর ১ ঘন্টা ভালো থাকবে তার পর থেকে শুরু হবে একা একা বন্ধ হয়ে যাওয়া ১ মি. এ ৫ বার বন্ধ হয়ে যাবে দোকানে নিয়ে গেছিলাম ব্যাটারি চেঞ্জ করতে বলে করেছি কিন্ত কাজ হয় না Restore দিতে চাইতাছি কিন্ত পিন চাচ্ছে কিন্ত পিন আমার জানা নাইই এখন কী করতে পারি!???
বিভাগ: 
Share

5 টি উত্তর

ভাই ব্যাটারিতে যেহেতু সমস্য নাই হয়তো মাদার বোর্ডে সমস্য থাকতে পারে। আপনি ভাল কোন মেকার দেখান আশা করি  ঠিক হয়ে যাবে।
এক্ষেত্রে আপনি ভালো সার্ভিসিং সেন্টারে নিয়ে গিয়ে কম্পিউটার দিয়ে ফ্ল্যাশ দিতে হবে।
এক কথায়,যুদি বলি তা হলো,এই ফোন গুলো,অনেক আগের তাই বার বার ঠিক করলেও,তেমন কোন সুফল পাওযায় না,আমার ও কয়েক্টা নোকিয়া,আগের ফোন আছে অনেক বার ঠিক করেও আবার,যেই সেই,
আমায় Nokia 6303i classic এ এমন হয়েছিল ॥ পরে আমি অনেক দিন ব্যাটারি খুলে রেখে দিই অকেজো হিসেবে,পরে একদিন ব্যাটারি লাগানোর পর এখনো ইউজ করি কোনো প্রবলেম হয় না॥ আপনি এই ট্রিকটি ফলো করতে পারেন

আমাদের দৈনন্দিন জীবনের অনেক কিছুই আছে যেখানে আমরা দেখি পুরনো জিনিস ভাল সার্ভিস দেয়। কিন্ত প্রযুক্তির বেলায় সেটা খুবই Rare. 

যদিও Finnish company Nokia র স্বর্ণালী যুগের সেটগুলো খুবই Durable. তারপরও সেটার একটা lifetime আছে। আপনার এই মডেলটা 12 বছর আগের। কাজেই এর জন্য মেরামত করা মানে হল waste of time. 

Software এর কোন সমস্যা আছে কিনা বলা যাচ্ছে না। তবে আমার মনে হচ্ছে Battery যেখানে Connection পায় সেই অংশটা loose হয়ে গেছে। ছোট কাগজের টুকরো দিয়ে Jam করে দেখতে পারেন। 

কিন্তু আমার পরামর্শ হলো Set টিকে এবার Retirement এ দিন।

Dial *#7370#

Restore code: 12345

NOKIA র সাইটে এটাই দেখতে পেলাম। ধন্যবাদ।

সাম্প্রতিক প্রশ্নসমূহ