একটা ওয়েব সাইট খুলতে চাই কি ভাবে ফ্রি ওয়েব সাইট খুলব?
7 টি উত্তর
আপনি blogspot.com থেকে ফ্রীতে ব্লগ বা Website খুলতে পারবেন....
আপনি ওয়াপকাতে রেজিস্টেশন করে, একদম ফ্রি ওয়েবসাইট তৈরি করতে পারবেন। wapka.com এ ঢুকে email দিয়ে Registration করে নিন। তারপর স্টেপ বাই স্টেপ কাজ সম্পন্ন করুন।

আপনার Coding Knowledge আছে কিনা সেটা বলেন নি। কি ধরণের সাইট চাচ্ছেন সেটাও উল্লেখ করেন নি। যেহেতু Free of cost এ করতে চাচ্ছেন সেক্ষেত্রে আমার সাজেশন হবে Blogger এ খুলে ফেলা। 

আর যদি আপনি Advanced user হয়ে থাকেন আর আপনার সাইট যদি Professional looking হতে হয় সেক্ষেত্রে WordPress নিঃসন্দেহে Good Choice. 

আমার কাছে Blogger ই ভাল লাগে। Simple and easy. Thank you.

আপনি ওয়ার্ড প্রেস ও ব্লগার দুটি দিয়ে ফ্রী ব্লগ খুলতে পারবেন। তবে ব্লগারের সকল জায়গায়ই HTML সাপোর্ট করে। তবে ওয়ার্ডপ্রেসের ফ্রী সাইটে সকল জায়গায় সাপোর্ট করে না। এর জন্য উইজেট আছে। আপনি মেনু থেকে উইজেট এড করে HTML ব্যাবহার করতে পারবেন।

(কপি)

ওয়েব সাইট অনেক রকম হয়। আবার ফ্রীও অনেক রকম হয়। যদি you.WordPress.com or you.blogspot.com বানাতে চান তার জন্য WordPress.com ও blogger.com এ sing up করে সহজেই সাইট বানাতে পারবেন। আবার .tk বা .ga ডোমেইনে দিয়ে ১ বছরের জন্য সম্পর্ন ফ্রী ওয়েবসাইট তৈরি করতে পারবেন। (.tk বা .ga দিয়ে ওয়ার্ডপ্রেস সাইট বানানোর টিউটোরিয়াল) আরো কিছু জানার থাকলে কমেন্ট করুন।
এছাড়াও আপনি http://wapka.mobi এ সাইট তৈরি করতে পারবেন । আর বিস্তারিত জানতে http://www.facebook.com/mdmishad.alipaikar
www.weebly.com থেকে খুভ সহজে একটি ফ্রি ওয়েব সাইট খুলতে পারবেন।।

আর বিস্তারিত জানতে Youtueb থেকে (How to make a weebly website)লিখে সার্চ করলে বিস্তারিত জানতে পারবেন।

ধন্যবাদ।।