পুশ আপ বেয়াম কোন সময়ে করা ভালো।সকালে নাকি রাত্রে।এটা ভরা পেটে করতে হয় নাকি খালি পেটে।?
 (21 পয়েন্ট) 

জিজ্ঞাসার সময়

পুশ আপ বেয়াম কোন সময়ে করা উত্তম।সকালে অথবা বিকালে নাকি রাত্রে।এই বেয়ামেআ ভরা পেটে করবো নাকি খালি পেট থাকা অবস্হায়।বয়স ১৮ বছর।

3 Answer

 (6653 পয়েন্ট) 

উত্তরের সময় 

ব্যায়াম করার উত্তম সময় সকাল এবং বিকাল। পুশ আপ ব্যায়াম হাতের শক্তি বাড়ানোর জন্য করা হয়। সকালই এ ব্যায়ামের জন্য উপযুক্ত সময়। এজন্য এ ব্যায়ামটি সকালেই করবেন। আর ব্যায়াম ভরা পেটেও করা যাবেনা আবার একেবারে খালি পেটেও করা যাবেনা কারণ এর ফলে পেট ব্যাথা শুরু হতে পারে। খাওয়ার কমপক্ষে দুই ঘন্টা পর ব্যায়াম করা উচিত।
 (546 পয়েন্ট) 

উত্তরের সময় 

সকালেও করতে পারেন, রাতেও করতে পারেন। তবে ভর পেটে পুশ আপ ব্যায়াম করবেন না। যেকোনো ভারি কাজই ভরপেটে স্বাস্থ্যের জন্য ভাল নয়। মনে করেন হালকা কিছু খেলেন, তারপর ব্যায়াম করলেন। অথবা এক ঘণ্টা, আধ ঘণ্টা আগে খেয়েছেন, এখন শরীরে ভাল শক্তিও আছে, তখন করতে পারেন। পুশ আপ ব্যায়াম করার মাঝে মাঝে একটা বা দুটা কলা খেয়ে নিতে পারেন। এটা আপনাকে শক্তি যোগাবে।
 (846 পয়েন্ট) 

উত্তরের সময় 

পুশ আপ, একটি শারিরীক ব্যয়াম, এটি হাত এবং পেটের পেশি শক্ত হতে সাহায্য করে। যেকোন ধরনের ব্যয়াম ভোর বেলায় করতে হয়। এবং যতটা সম্ভব খালি পেটে। কেননা সারা রাত শুয়ে থাকার পর আমাদের শরিরীরের টিষ্যু আর মাংসপেশিগুলো তাদের সাভাবিক ক্ষমতা গুলো হাড়িয়ে ফেলে। ফলে যদি সকলে এই শরিরচর্চাগুলো করা যায়। তাহলে তার কাজ ভালো এবং স্থায়ী হয়।
Recent Questions
Loading interface...