বিজ্ঞাপন

আবেগ ও ভালোবাসা? আবেগ ও ভালোবাসার মধ্যে পার্থক্য কি? একটা মানুষ যখন ভালোবাসা সম্পর্কে জড়িয়ে যায় তখন তার মাঝে দেখি অনেক পাগলামি প্রিয় মমানুষটির জন্য কান্না করে, মরে যেতে চায়, এসব কেন করে এক্ষেত্রে কোনটি বেশি কাজ করে তার আবেগ নাকি তার ভালোবাসা? অনেকেই বলে তাকে না পেলে মরে যাব এটা কি তার ভালোবাসা নাকি শুধুই আবেগ? আবেগ কি? ভালোবাসা কি? আবেগ ও ভালোবাসার পার্থক্য কি? আবেগ ও ভালোবাসার মাঝে সম্পর্কটা কি বা কেমন? আবেগ ও ভালোবাসার মধ্যে পার্থক্য কি? একটা মানুষ যখন ভালোবাসা সম্পর্কে জড়িয়ে যায় তখন তার মাঝে দেখি অনেক পাগলামি প্রিয় মমানুষটির জন্য কান্না করে, মরে যেতে চায়, এসব কেন করে এক্ষেত্রে কোনটি বেশি কাজ করে তার আবেগ নাকি তার ভালোবাসা? অনেকেই বলে তাকে না পেলে মরে যাব এটা কি তার ভালোবাসা নাকি শুধুই আবেগ? আবেগ কি? ভালোবাসা কি? আবেগ ও ভালোবাসার পার্থক্য কি? আবেগ ও ভালোবাসার মাঝে সম্পর্কটা কি বা কেমন?
জিজ্ঞাসা করেছেন
বিভাগ:
2 টি উত্তর
আবেগ ক্ষনস্থায়ী । কিন্তু ভালোবাসা স্থায়ী । আবেগ হলো একটা মরিচীকা । আর ভালোবাসা হলো প্রচন্ড মায়ার একটা সম্মিলীত রুপ । প্রেমঘটিত বিষয়ে যখন মানুষ আবেগে থাকে তখন সে তার প্রেয়সীকে কাছে পাবার জন্য ছটফট করে । যদিও এটা স্থায়ী নয় । আর ভালোবাসা হলো নিরব আবেগ । ভালোবাসায় থাকা মানুষ ভালোবাসার মানুষের মঙ্গল কামনায় ছটফট করে ।

আবেগ আর ভালোবাসা অনেকটাই সম্পর্কযুক্ত শব্দ হলেও পার্থক্য অনেক। আবেগ হলো ভালোবাসার প্রথম ধাপ। আবেগ ছাড়া কখনও ভালোবাসা হয় না। আবেগ নিয়ন্ত্রণ করা খুবই কঠিন। আর আবেগই এক সময় ভালোবাসায় রূপ নেয়। আবেগী আপনি নিজে নিজে হতে পারেন কিন্তু ভালোবাসার ক্ষেত্রে দুজনের মিলন প্রয়োজন। দুজনের মন যখন এক হয় তখন হয় ভালোবাসা। আপনি কবিতা বাংলাকোষ থেকে ভালোবাসা সম্পর্কে আরো বিস্তারিত ধারনা পেতে পারেন। সাইট এর লিংক ঃ ভালোবাসা

বিজ্ঞাপন