আ‌মি বিকাশ একাউ‌ন্টে ব্যা‌লেন্স চেক কর‌তে গে‌লে, পিন পাল্টা‌তে গে‌লে এ লেখাটা আস‌ছে। " the access channel is disable for this user." উ‌ল্লেখ্য আ‌মি ৫০ টাকা জমা রে‌খে এক মাস আ‌গে একাউন্ট খুল‌ছি। একাউন্ট পূর্ণাঙ্গ ভা‌বে এক্টিব হয়‌ছে যে ঐ মে‌সেজ টাও এক সপ্তাহ পর আস‌ছিল। তখন একাউন্ট এর সব ঠিক ছিল। কিন্তু এখন কিছুই দেখ‌তে পার‌ছিনা। আর আমার একাউ‌ন্টে কো‌নো লেন‌দেন হয়নায়। এরকম সমস্যার কারন এবং সমাধান কী?
ahasanchy
জিজ্ঞাসা করেছেন
2 টি উত্তর
দিয়েছেন
চিন্তার কোনো কারণ নেই ।

আমারও এমন হয়েছিলো । এমন হওয়ার কারণ হলো, আপনি আপনার একাউন্টে প্রবেশ করার পূর্বে আপনি ০৩ বার পাসওয়ার্ড ভুল দিয়েছেন ।

এখন আপনি প্রশ্ন করতে পারেন আমার পাসওয়ার্ড আমি ভুল দিব কেন?
হ্যাঁ ঠিক । পাসওয়ার্ড ভুল হবে কেন । আসলে পাসওয়ার্ড ঠিকই আছে ।  হয়তো আপনার অনুপস্থিতিতে আপনার ভাই/বোন চেষ্টা করেছে আপনার বিকাশ একাউন্টে প্রকাশ করার জন্য । তাই ভুলভাল সংখ্যা দিয়ে ০৩ বার চেষ্টা করেছে । ফলে বিকাশ থেকে আপনার একাউন্ট বর্তমানে অফ করা হয়েছে । 

এখন আপনি বিকাশ একাউন্ট ঠিক করতে হলে তাদের কাস্টমার সেন্টারে যান ।
যা যা লাগবেঃ-
  • জাতীয় পরিচয় পত্র ০১ কপি ।
  • এক কপি পাসপোর্ট সাইজ ছবি ।

আর হ্যা আরেকটি কথা,

একাউন্ট ঠিক করে দেওয়ার আগে ওরা আপনাদের কাছ থেকে চাইবে -

  • শেষ কবে টাকা এসছিলো/বিকাশ করেছিলেন ।
  • কত তারিখ সেটা বলতে হবে ।

দিয়েছেন
আপনি তিনবার ভূল পাসওয়ার্ড দেওয়ার কারনে আপনার বিকাশ একাউন্ট এর পাসওয়ার্ড ব্লক হয়ে গেছে । এই সমস্যাটি সমধানের জন্য আপনাকে যেসব বিষয় জানতে হবে তা হলো একাউন্টটি উপবৃত্তির জন্য খোলা হয়েছে কিনা, একাউন্টে কয় টাকা আছে, একাউন্টটি যে আইডি দিয়ে খোলা হয়েছে তার নাম্বার ও নাম, একাউন্টটি কার নামে খোলা হয়েছে তার নাম, উপবৃত্তি খোলা থাকলে বিদ্যালয়ের নাম তারপর আপনি ১৬২৪৭ এই নাম্বারে কল করুন তারা আপনাকে উক্ত প্রশ্নগুলো করবে যদি সঠিক উত্তর দিতে পারেন তাহলে তারা আপনাকে সমাধান করে দেবে। বিঃদ্র: যার নামে একাউন্টটি খোলা তাকে সাথে নিয়ে কল করতে হবে এবং যে সিমে একাউন্ট খোলা হয়েছে সেই সিম দিয়ে কল করতে হবে।
Download Bissoy Answers App Bissoy Answers