3 টি উত্তর
HSC তে ৫.০০ পেতে হলে প্রথমত,মনোযোগ দিয়ে লেখাপড়া করতে হবে।দ্বিতীয়ত,নিয়মিত ক্লাস করতে হবে।প্রতিদিনের জন্য একটি রুটিন করে নিতে হবে যে কোন সময় ব্যয় করবেন। তৃতীয়ত, দিনে ৭-৮ ঘন্টা লেখাপড়া করতে হবে। ইন্টারনেট,ফেসবুক ইত্যাদিতে খুব কম সময় ব্যয় করতে হবে। এইসব মেনে চললে আপনি প্রত্যাশা অনুযায়ী ভালো রেজাল্ট করতে পারবেন।
দিয়েছেন
সত্যি কথা বলতে আপনি সহজে ৫.০০ পাবেন না। কারন SSC আর HSC এর মধ্যে অনেক পার্থক্য। তুমি যেখানে ssc তে ৫.০০ পাওনি, তখন HSC ৫.০০ পাওয়া সম্ভাবনা খুবই কম। তবে ভালো রেজাল্ট করতে হলে তোমাকে অবশ্যই ইন্টারনেট ব্যবহার হারাম করে দিতে হবে। সব সময় বুঝে বুঝে পড়তে হবে। কারন science বানিয়ে লিখার কোনো সিস্টেম নাই। নিয়মিত পড়লে অবশ্যই ভালো রেজাল্ট করতে পারবে
দিয়েছেন
আমি hons 1st year এ পড়ি। & science বিভাগ থেকে SSC & HSC Complete করেছি।আমার পরামর্শ হবে যদি GPA 5.00 পাওয়ার ইচ্ছা থেকে তাকে তাহলে অন্তত এই 2 year Facebook use না করাই ভাল।দ্বিতীয়ত 1st year এই 1st paper & 2nd paper শেষ করে ফেলতে হবে।কারন 2nd year এ উঠার পর বই শেষ করার মত সময়ই পাওয়া যায় না, তার উপর রিভিশন দিতে হয়।তৃতীয়ত যে বিষয়ে দু্র্বল সেগুলো ভাল কোনো কোচিং সেন্টার বা প্রাইভেট টিচারের কাছে পড়তে হবে। আর অবশ্যই মনোযোগ সহকারে পড়তে হবে।মনে রাখতে হবে এই দুটি বৎসর খুবই মুল্যবাণ । কারণ HSC পরীক্ষার ফলাফলের উপরই নির্ভর করে তুমি কত ভাল অবস্থানে যেতে পারবে ।Wish you good luck.
Download Bissoy Answers App Bissoy Answers