নখের সমস্যার সমাধান কি?

নখের সমস্যার সমাধান কি?আমার পায়ের নখগুলো প্রায় নষ্ট হয়ে গেছে।মাঝে মাঝে প্রচন্ড ব্যথা করে।নখগুলো দেখতে কালোর মতো।নখের কোনাগুলোতে মাঝে মাঝে পুজ বের হয়।এই নখগুলো একসময় উঠে যায়।আবার নতুন নখ গজায়।কিন্তু সেটাও একই রকম এর হয়।এখন আমি এর প্রতিকারে কি করব?
বিভাগ: 
Share

3 টি উত্তর

আপনাকে আমি সঠিক পরামর্শ দিতে পারি, কারণ আমার পায়ের নখেরও সমস্যা ছিল। এর জন্য আপনাকে যা করতে হবে

১. প্রথমে ডাক্তারের একটি hydrogen per oxygen (স্যবলন) কিনবেন।  দাম ২০ টাকা

২. একটি শুইসহ সিরিশ কিনে,  সিরিসের সুরু মাথা ঘসে সমান করে নিন। লক্ষ রাখবেন ছিদ্র যাতে বন্ধ না হয়

৩. এরপর নিয়মিত সিরিশ দিয়ে আপনার নখ পরিষ্কার কিরুন, এর সাথে অন্য কোনো ওষুধ লাগবে না। যদি আপনার সমস্যা খুব বেশি হয় তাহলে ডাক্তারের পরামর্শ অনুযায়ী নিতে পারেন।

৪. কাদা মাটি, ময়লা, থেকে দুরে থাকিবেন। মোট কথা,  আপনার নখের ভিতরে যেনো ময়লা না ঢুকতে পারে।

৫. আশা করি,  নিয়ম গুলো পালন করলে আপনি অতি অল্প দিনেঈ সুস্থ্য হয়ে যাবেন 


আপনার যদি পায়ের আঙ্গুলে ব্যাথ্যা আর সেই আঙ্গুল থেকে পুজ বেড় হয় তাহলে আপনি জীবানুনাশক হিসাবে ডিটল ব্যবহার করতে পারেন ।কারণ সম্ভবত পায়েয় ক্ষেত্রে বুড়ো আঙ্গুলে ঐ ধরনের প্রায়ই সমস্যা দেখা দেয়।তাই আপনি প্রথমে কুসুম কুসুম গরম পানি যা হাত নেরে দেখবেন হাতে সহ্য করা যায় কি না ।সহ্য করার মতো হলে সেই পানি পায়ে দিয়ে ভালভাবে পরিষ্কার করুন ।এরপর ডিটল ব্যবহার করুন ।আর ডার্মাসিম নামক ডর্প ফার্মেসিতে পাওয়া যাবে সেই ডর্প ব্যবহাব করবেন দেখবেন ইনশাআল্লাহ ভালো হয়ে যাবে। তবে হ্যাঁ, আপনাকে যথেষ্ট পরিমান উচিত নখকে পরিষ্কার রাখতে হবে।
¤¤নক বা কুনির ক্ষত সারাতে করণীয়¤¤ কাদাপানি, ধুলোবালিতে হাঁটবেন না বা কাজ করবেন না।সাবান বা ডিটারজেন্ট লাগাবেন না। ক্ষত স্থান যথাসাধ্য শুষ্ক রাখার চেষ্টা করবেন। দীর্ঘ সময় মোজা বা জুতো পরে থাকবেন না (ঘামের দুর্গন্ধে, আবদ্ধতায় ছত্রাক ক্ষত আরো বেড়ে যাবে)। ক্ষত থাকলে "ভায়োডিন" দিয়ে দিনে দুইবার পরিষ্কার করতে পারেন। আজেবাজে মলম ব্যবহার করবেন না। এই সমস্যা সহজে সারতে চাই না। তাই ধৈয্যের সহিত চিকিৎসা চালিয়ে যেতে হবে। এ সমস্যার জন্য একজন রেজিস্টার্ড চিকিৎসকের পরামর্শ নিয়ে মেডিসিন খাওয়া উচিত।

সাম্প্রতিক প্রশ্নসমূহ