Crush শব্দের মানে কী.?

 (12430 পয়েন্ট)

জিজ্ঞাসার সময়

সাধারণত বেশির ভাগ সময়

ফেসবুকে দেখি লেখা আছে * বালিকা তোমার উপর ক্রাস

খেয়েছি*

এই ক্রাস শব্দের মানে কী

আর এই ক্রাস টা কী জিনিস

যে ছেলে রা একটু বেশি খাই

জানতে চাই.????

3 Answers

 (136 পয়েন্ট) 

উত্তরের সময় 

Crush ইংরেজি শব্দ, যার বাংলা হল ভেঙে যাওয়া বা চুড়মাড় হয়ে যাওয়া। কোন কিছুরে ধ্বংস বা ভেঙে গেছে, নষ্ট হয়েছে বোঝাতে ক্রাশ শব্দটি ব্যাবহার করা হয়। তবে আপনি যেহেতু  হাল আমলে ছেলে মেয়েদের একে অন্যের উপরে ভাললাগায় আক্রন্ত হলে ”ক্রাশ” শব্দটি সম্পর্কে জানতে জান তাহলে, ক্রাশ হল যখন সহি শুদ্ধমনে প্রথম দেখায় কাউকে ভাল লাগে, যে আপনার প্রতিদিন ভাবনায় স্থান করে নেয়, যেটাকে রিয়েল লাভ বলা হয়, তেমন যদি কাউকে দেখার পরে হয় তবে বলা হয় তার উপর ক্রাশ খাইছি বা সে আমার ক্রাশ। মুলত ক্রাশ শব্দটি একজন মানুষকে আরেকজনের উপ্রে নিজেকে চুড়মাড় করে সমর্পন করার ক্ষেত্রে ব্যাবহার করা হয়। বলা যায় ইংরেজি কোন ডায়ালগ থেকে হুট করে এটা আমাদের কথ্য ভাষায় এন্ট্রি নিয়েছে। এখন আপনি বুঝতে পারবেন কে আপনার ক্রাশ বা আদৌ ক্রাশ হয়েছেন কিনা?

 (2016 পয়েন্ট) 

উত্তরের সময় 

একটি মেয়েকে দেখে যে ছেলেরা ক্রাস খায় এ কথাটি হলো মেয়েটির রুপ দেখে ছেলের ভালো লাগে।।।।আর crush শব্দটির অর্থ হলো পিষা।।।
 (1254 পয়েন্ট) 

উত্তরের সময় 

কাউকে প্রথম দেখার পর থেকে তার প্রতি অদ্ভুত একধরণের আকর্ষণবোধ করাকেই ক্রাশ বলে। এই সময়টাতে একধরণের বিশেষ ভালো লাগা কাজ করে। সব কিছুই ভালো লাগতে শুরু করে। যার ওপর এই ক্রাশ তাকে নিয়েই ভাবতে ভালো লাগে। বর্তমানে অবশ্য কেউ কাউকে দেখে ভাল লাগলেই প্রতীকী অর্থে ক্রাশ খেয়েছি এমটা বলে থাকেন।ভাল লাগার কথা প্রকাশের বিকল্প শব্দ হিসেবে ক্রাশ শব্দটা ব্যবহার করা হয়।
সম্পর্কিত প্রশ্নসমূহ

Loading...

জনপ্রিয় বিভাগসমূহ

Loading...