বিজ্ঞাপন

সবসময় নিজেকে ভরসাহীন মনে হয় খুব আপসেট থাকি এর থেকে কি রেহাই পেতে পারি? কোনো পরামর্শ আছে? সবসময় নিজেকে ভরসাহীন মনে হয় খুব আপসেট থাকি এর থেকে কি রেহাই পেতে পারি? কোনো পরামর্শ আছে?
জিজ্ঞাসা করেছেন
বিজ্ঞাপন
4 টি উত্তর
সবসময় মনে করতে হবে আমি ইনশাল্লাহ্ পারবো।আর সব সময় টেনশন ফ্র‍ী থাকতে হবে।তাহলেই সমস্যার সমাধান হবে।
দিয়েছেন
যে নিজের প্রতিই ভরসা করতে পারেনা তার কাছ থেকে কি আশা করা যায়।নিজের প্রতি এতটুকু মনোবল রাখুন যে আল্লাহ চাইলে আমি অবশ্যই পারবো।নিজের প্রতি আত্মবিশ্বাস আপনার কাজে সফলতা বয়ে আনতে সাহায্য করবে।

এটি আপনের মনের কল্পনা। নিজে নিজে আত্ববিশ্বাস বাড়ানোর চেষ্ঠা করুন। কখনো পারবনা ভাবার চেষ্ঠা করবেন না। সবসময় ভাবুন আমি আল্লাহর রহমতে পারব। সকলের সাথে মিশুন। অনুপ্রেনামূলক বই পড়ুন। নিয়মিত সালাত আদায় করে, আল্লাহর নিকট দোয়া করুন। আল্লাহ তায়াল আপনার সমস্যার সমাধান করবেন ইনশল্লাহ। আর পারলে ভালো ডাক্তারের পরামর্শ নিন। সাধারন সিন্ধান্তহীনতা, ভাল-মন্দ বুঝতে না পারার কারনে টেনএজার বয়সে এই সমস্যা বেশিরভাগ মানুষেরই হয়।

ভরসাহীন মনোভাব থেকে বাচতে হলে আগে নিজের আত্মবিশ্বাস বাড়াতে হবে। নিজের প্রতি আত্মবিশ্বাস বাড়াতে আল্লাহ তায়ালার উপর ভরসা করতে হবে কারণ আল্লাহর উপর ভরসা করে চললে তিঁনি সকলকে যে কোনো কাজ করার সুযোগ দেন। আর আল্লাহ তায়ালার উপর উপর ভরসা করতে ভাবুন যে আল্লাহ সৃষ্টি করতে পেরেছেন একমাত্র সে আল্লাহই সব কিছুর সমাধান করে দেবেন এবং এ কথাও ভাবুন যে, এই দুনিয়া কারো আসল লক্ষ না, বরং আসল লক্ষ হলো পরোকাল, কাজেই যা আসল লক্ষ নয় তার জন্য টেনশন কিসের । - আমি মনে করি এই ধারণা কেউ মনের ভিতর লালন করলে ভরসাহীন হয়ে থাকতে পারে না।