আমার স্ত্রীর মাসিক হয় ১/২/১৭ তাং। ৬/২/১৭ মাসিক শেষ হবার পরের দিন আমার স্ত্রীর সাথে যৌন মিলন হয় এর মাঝে কোন ঔষুধ খাওয়ানো হয় নাই, তার কিছু দিন খুব বমি এবং মাথা ঘুরাচ্ছে এমন সমস্যা দেখা দেয় এখন আমার স্ত্রীর খাওয়ার প্রতি একদম রুচি নেই। ওর এই মাসে মাসিক তাং ছিল ১/৩/১৭ কিন্তু এখন ও মাসিক হয় নি? এখন কি আমার স্ত্রী প্রেগন্যান্ট?
বিভাগ:
2 টি উত্তর
আসলে আপনারা যে সময় মিলন করেছেন সেটা হিট পিরিয়ড নয়। এসময়টা নিরাপদ সময় হিসেবে ধরা হয়। এসময় শারীরিক মিলন করলে বাচ্চা আসার সম্ভাবনা থাকে না। কিন্তু আপনার স্ত্রীর মাসিক হচ্ছে না। অন্য কোন কারনেও মাসিক পিছাতে পারে। তাই আর কয়েকটা দিন অপেক্ষা করুন। ৪৫ দিন পার হলে আপনি বাজার থেকে একটা প্রেগন্যান্সি টেস্ট স্ট্রিপ কিনে এনে আপনার স্ত্রীর সকাল বেলার প্রস্রাব পরীক্ষা করুন। ভাল স্ট্রিপ কিনবেন, দাম ৩৫ -৪০ টাকার মত নিবে। এরপর ড্রপার দিয়ে ৪- ৫ ফোটা প্রস্রাব স্ট্রিপের নির্দিষ্ট জায়গায় দিয়ে ৩-৪ মিনিট অপেক্ষা করবেন। এরপর লক্ষ করুন, যদি দুইটি লাল দাগ ভেসে উঠে তাহলে আপনার স্ত্রী প্রেগন্যান্ট। আর একটি দাগ আসলে প্রেগন্যান্ট নয়। কোন দাগ না আসলে প্রসাব নেওয়া ঠিক হয়নি বা স্ট্রিপে সমস্যা আছে। আশা করি বুঝতে পেরেছেন।
আমার মনে হয় আপনার স্ত্রী প্রেগন্যান্ট। কারন আপনি যা যা বল্লে এতে প্রেগন্যান্ট এর লক্ষন তাই বল্লাম। বিসেষ করে প্রেগন্যান্ট হলে এসব লক্ষন দেখা দেয়।