আমার ক্লাসের সব ছেলে এবং মেয়ে বন্ধুরাই প্রেম করে। ক্লাসে সব সময় প্রেম - পিরিতি নিয়ে কথা বলে। আমি প্রেম করি না। প্রেম - ভালোবাসা আমার একদম ভালো লাগে না। আমি আমার প্যাশন (প্রোগ্রামিং) আর পড়াশোনা নিয়েই সর্বদা ব্যাস্ত থাকি। এগুলো নিয়ে ব্যাস্ত থাকতে ভালোবাসি। কিন্তু ইদানিং "বন্ধুরা সবাই প্রেম করে আমি করি না " - এই বিষয় নিয়ে খুবই মানসিক অশান্তিতে আছি। এমতাবস্থায় আমি কি করতে পারি? (*আমি প্রেম করতে চাই না)?

আমার ক্লাসের সব ছেলে এবং মেয়ে বন্ধুরাই প্রেম করে। ক্লাসে সব সময় প্রেম - পিরিতি নিয়ে কথা বলে। আমি প্রেম করি না। প্রেম - ভালোবাসা আমার একদম ভালো লাগে না। আমি আমার প্যাশন (প্রোগ্রামিং) আর পড়াশোনা নিয়েই সর্বদা ব্যাস্ত থাকি। এগুলো নিয়ে ব্যাস্ত থাকতে ভালোবাসি। কিন্তু ইদানিং "বন্ধুরা সবাই প্রেম করে আমি করি না " - এই বিষয় নিয়ে খুবই মানসিক অশান্তিতে আছি। এমতাবস্থায় আমি কি করতে পারি? (*আমি প্রেম করতে চাই না)?আমার ক্লাসের সব ছেলে এবং মেয়ে বন্ধুরাই প্রেম করে। ক্লাসে সব সময় প্রেম - পিরিতি নিয়ে কথা বলে। আমি প্রেম করি না। প্রেম - ভালোবাসা আমার একদম ভালো লাগে না। আমি আমার প্যাশন (প্রোগ্রামিং) আর পড়াশোনা নিয়েই সর্বদা ব্যাস্ত থাকি। এগুলো নিয়ে ব্যাস্ত থাকতে ভালোবাসি। কিন্তু ইদানিং "বন্ধুরা সবাই প্রেম করে আমি করি না " - এই বিষয় নিয়ে খুবই মানসিক অশান্তিতে আছি। এমতাবস্থায় আমি কি করতে পারি? (*আমি প্রেম করতে চাই না)
বিভাগ: 
Share

3 টি উত্তর

বিবাহ পূর্ব প্রেম হারাম। “স্বাধীনভাবে লালসা পূরণ কিংবা গোপনে লুকিয়ে প্রেমলীলা করবে না” (সূরা আল মায়িদা: ৫) আপনি ইসলামের কথা অনুসরণ করুন আর এসব কাজে লিপ্ত হবেন না। আপনার বন্ধুরা প্রেম করে বলে আপনিও প্রেম করবেন এটা কোনো কথা নয়। এজন্য আপনাকে ধৈর্য ধরতে হবে আর খেয়াল করতে হবে ইসলামের কথা। আল্লাহর কুরআন আর হযরত মুহাম্মদ (সঃ) এর সুন্নত অনুসরণ করেন দেখবেন নিজেকে একজন ভালো মানুষ হিসাবে তৈরি করতে পারবে। ধন্যবাদ।
আপনি যে সিদ্ধান্ত নিয়েছেন তা একদম সঠিক এবং এ চেতনা আপনাকে অনেক উপরে নিয়ে যেতে সক্ষম।তাই নিজেকে নিচু ভাবার কোন অবকাশ নেই।নিজের এ অবস্থান ধরে রাখুন এবং ইসলামের কথা স্মরণ করুন।দ্বীনদার লোকের সংস্রব গ্রহণ করুন।
ইসলামে বিবাহ বহির্ভূত কোন সম্পর্ক কে অনুমতি দেয় না। এমতাবস্থায় আপনি ইসলাম কে জানার জ্য চেষ্টা করুন এবং সে অনুযায়ী জীবন জাপনের চেষ্টা করুন। আশাকরি আল্লাহ আপনাকে হেফাজত করবেন।

সাম্প্রতিক প্রশ্নসমূহ