বিজ্ঞাপন

একজনের সাথে আমার সম্পর্ক আছে। কিন্তু ইদানিং তার কথাবার্তা শুনে মনেহয় তাকে বিয়ে করলে আমাকে পস্তাতে হবে। ও নিজেকে খুব বড় মনে করে। নিজেকে নিয়ে বেশ অহংকারি সে। কিন্তু সে আমাকে অনেক ভালবাসে। এটা আমি বুঝি কিন্তু তার কিছু আচারন ও মানুষিকতা আমার পছন্দ না। আমি যদি তাকে ছেড়ে ফ্যামিলির পছন্দমত অন্য কাউকে বিয়ে করি তাহলে ওর মন ভেংগে যাবে। আমি শুনেছি কারো মন ভাংগা মসজিদ ভাংগার শামিল। এক্ষেত্রে আমার কি গুনাহ হবে? একজনের সাথে আমার সম্পর্ক আছে। কিন্তু ইদানিং তার কথাবার্তা শুনে মনেহয় তাকে বিয়ে করলে আমাকে পস্তাতে হবে। ও নিজেকে খুব বড় মনে করে। নিজেকে নিয়ে বেশ অহংকারি সে। কিন্তু সে আমাকে অনেক ভালবাসে। এটা আমি বুঝি কিন্তু তার কিছু আচারন ও মানুষিকতা আমার পছন্দ না। আমি যদি তাকে ছেড়ে ফ্যামিলির পছন্দমত অন্য কাউকে বিয়ে করি তাহলে ওর মন ভেংগে যাবে। আমি শুনেছি কারো মন ভাংগা মসজিদ ভাংগার শামিল। এক্ষেত্রে আমার কি গুনাহ হবে? একজনের সাথে আমার সম্পর্ক আছে। কিন্তু ইদানিং তার কথাবার্তা শুনে মনেহয় তাকে বিয়ে করলে আমাকে পস্তাতে হবে। ও নিজেকে খুব বড় মনে করে। নিজেকে নিয়ে বেশ অহংকারি সে। কিন্তু সে আমাকে অনেক ভালবাসে। এটা আমি বুঝি কিন্তু তার কিছু আচারন ও মানুষিকতা আমার পছন্দ না। আমি যদি তাকে ছেড়ে ফ্যামিলির পছন্দমত অন্য কাউকে বিয়ে করি তাহলে ওর মন ভেংগে যাবে। আমি শুনেছি কারো মন ভাংগা মসজিদ ভাংগার শামিল। এক্ষেত্রে আমার কি গুনাহ হবে?
জিজ্ঞাসা করেছেন
বিভাগ:
3 টি উত্তর

কোথায় শুনেছেন এরকম হাদিশ "কারো মন ভাংগা মসজিদ ভাংগার শামিল"?

     কেউ যদি আপনাকে ডাকাতি করতে আহ্বান জানায় আপনি অস্বীকার করতেই পারেন। এটাও কী মসজিদ ভাঙ্গার সমান অপরাধ।

 কাউকে কোনো প্রতিশ্রুতি দিয়ে, তা পালন না করা অপরাধ। আপনি যদি আপনার স্বার্থরক্ষার মাঝামাঝি তার ভালোমন্দকে বিচার করতে চান, তাহলে সমস্ত তথ্য মিলিয়ে বিচার করুন বা অভিজ্ঞ বন্ধুদের পরামর্শ গ্রহন করুন।

ইসলামের শরীয়তে বিবাহ পূর্ব প্রেম হারাম। তাই এ থেকে নিরাপদে থাকুন তাতে যদি কেউ কষ্ট পায় তাতে আপনার কিছু ক্ষতি হবেনা অথবা পাপ হবেনা।

জীবন বাচানো ফরজ এটা আল্লাহর কথা। আপনার যদি মনে হয় যে একে বিয়ে করে সুখি হতে পারবেন না তো বাদ দিন। সে অহংকারী নিজেকে খুব বড় মনে করে সেহেতু এ কে বিয়ে করলে কনফার্ম থাকেন বিয়ের পর উঠতে বসতে বলবে তুমি তো আমার যোগ্য না বিয়ে যে বসছি এটাই তোমার ভাগ্য। জীবনটা নরক করে দিবে এগুলা বলে। অশান্তি হবে। রাসূল সাঃ ও বলেছেন অহংকার ধংসের মূল। তাকে বলেন যে যদি একদম নরমাল এবং মুসলিম মেয়ে হিসাবে থাকতে পারে তবেই বিয়ে করবেন।রাজি হলে ভালো না হলে বাদ।
বিজ্ঞাপন