ভালভাবে গুছিয়ে কথা বলতে পারি না। মানুষের সাথে দ্রুত মিশতে পারি না। মানুষের সাথে মিশতে গেলে, কথা বলতে গেলে কেমন যেন লজ্জা লজ্জা লাগে। মুখ দিয়ে কথা বের হয় না। অনেক সমস্যার মধ্যে আছি। দয়া করে পরামর্শ দিবেন। মুখের জড়তা দূর করব কীভাবে? ভালভাবে গুছিয়ে কথা বলতে পারি না। মানুষের সাথে দ্রুত মিশতে পারি না। মানুষের সাথে মিশতে গেলে, কথা বলতে গেলে কেমন যেন লজ্জা লজ্জা লাগে। মুখ দিয়ে কথা বের হয় না। অনেক সমস্যার মধ্যে আছি। দয়া করে পরামর্শ দিবেন। মুখের জড়তা দূর করব কীভাবে?
জিজ্ঞাসা করেছেন
বিভাগ:
4 টি উত্তর
আপনি ছেলে নাহ মেয়ে তা উল্লেখ করেন নি। *নিজের উপর আস্থা বারিয়ে দিন। *আপনি যা বলবেন তা গ্রহনজগ্য হবে মনে করে দ্রুত ভেবে চিনতে কথা বলুন। * নিয়মিত রেডিও শুনতে পারেন।রেডিও জকিদের ফলো করুন।এতে আপনার কথা তে স্প্রিড চলে আসবে। *বন্ধুদের সাথে আডডা দিন।তাদের সাথে নিয়মিত কথা বলুন। *যতটুকুই কথা বলেন না কেন তাতে জড়তা দূর করুন।
আপনি হয়ত ঘরকোনো স্বভাবের।আপন যদি এমন হন, তাহলে আপনাকে এই শৃংখল হতে মুক্ত হতে হবে।আপনি কিছুদিন বিভিন্ন চায়ের দোকান,বাজার ইত্যাদি মোটকথা আপনাকে লোকজনের সাথে মিশতে হবে।মিশতে মিশতে কথা বলতে বলতে আপনি চালাক আর কথা বলা শিখে যাবেন।
বন্ধুদের সাথে গল্প করুন। হাসি ঠাটা করুন। বেশি বশি বই পড়ুন। একটা গল্প পড়ে আবার নিজে নিজে বা কাউকে বুঝানোর চেষ্টা করুন।
নিজেকে হিরো আলম ভাবেন দেখবেন ভয় লজ্জা সব গায়েব হয়ে গেছে।