আমি একটি কম্পিউটার কিনতে চাচ্ছি এবং তা বিক্রয়.কম এ দেখে এখানে দেখলাম ছয়হাজার তিনশত টাকায় একটি কম্পিউটার, এটাতে HD:500gb,ram:2gb এখন এটাকে কুরিয়ার সার্বিসে পাঠাতে চাচ্ছে, এখন আমাকে 500 টাকা আগে দিতে হবে ঠিকানা: দোকান -4,বাড়ি -21,রোড -25, ব্লক -ডি,মিরপুর -10,আমি যানতে চাই এটা কি সত্য? আমি একটি কম্পিউটার কিনতে চাচ্ছি এবং তা বিক্রয়.কম এ দেখে এখানে দেখলাম ছয়হাজার তিনশত টাকায় একটি কম্পিউটার, এটাতে HD:500gb,ram:2gb এখন এটাকে কুরিয়ার সার্বিসে পাঠাতে চাচ্ছে, এখন আমাকে 500 টাকা আগে দিতে হবে ঠিকানা: দোকান -4,বাড়ি -21,রোড -25, ব্লক -ডি,মিরপুর -10,আমি যানতে চাই এটা কি সত্য?
জিজ্ঞাসা করেছেন
বিভাগ:
3 টি উত্তর

ভুয়া হবার সম্ভবনা বেশী।  কোনো কিছু বিক্রয় কিংবা ক্রয়ের ক্ষেত্রে আপনাকে সামনা সামনি কথা বলে কেনা-বেচা করা উচিত এতে কোনো ক্ষতি হবার সম্ভবনা থাকেনা।

আপনি যে সিম থেকে পণ্যটি ক্রায়ের জন্য আবেদন করেছেন। প্রথমে SMS এর মধ্যে পণ্যটির অর্ডার নাম্বর আসবে। তারপর সেই সিমের কষ্টমার কেয়ার থেকে এলোমেলে যেকোনো একটি নাম্বর থেকে আপনাকে ফোন করবে এবং আপনার আবেদনকৃত পণ্যটি সম্পর্কে আপনাকে বিস্তারিত জানাবে ৩ অথবা ৫ ঘন্টার মধ্যেই। যদি এটি না হয় তাহলে ধোকা দিয়ে অর্থ চাচ্ছে।
আপনার এভাবে কম্পিউটার কিনা উচিত না। কেননা প্রথমত আপনি এডভান্স ৫০০ টাকা পাঠালেন।এখন যাকে টাকা পাঠালেন সে যদি ফ্রড হয় তাহলে শুধু ৫০০ টাকাই লস আপনার। আর যদি সত্যিই কম্পিউটার পাঠায় তাহলেও আপনার ৫০/৫০ সম্ভাবনা আছে বিশাল লস খাওয়ার।কেননা কম্পিউটারটি ভালো না নষ্ট তা আপনি জানেন না। তাই বলছি,আপনার নিজের এরিয়াতে সার্চ করুন।আর নয়তো একদিনের জন্যে ঢাকা এসে নিজে যাচাই বাচাই করে কম্পিউটার কিনে নিয়ে যান।আর এটাই সর্বোত্তম ।