আমি একটা পেজ খুলেছি।কিন্তু লাইক নেই।কি করলে লাইক বাড়াতে পারবো?
মোঃইব্রাহিমহোসাইন
জিজ্ঞাসা করেছেন
4 টি উত্তর
দিয়েছেন

যে পেজ গুলোতে লাইক বেশি এবং এক্টিভ সেসব পেজের এডমিনদের সাথে যোগাযোগ করে আপনার পেজটি প্রমোট করে লাইক কিনতে পারেন। যেমনঃ ১০০০ লাইক ১০০ টাকা।

দিয়েছেন
আপনার ফেসবুক পেজের লাইক বাড়ানোর জন্য,আপনার ফ্যানপেজটি আপনার প্রোফাইলের বন্ধুদের ইনাভাইট করুন।পেজটি সকলের সাথে শেয়ার করুন এবং বিভিন্ন খবরের ফ্যানপেজে আপনার পেজ এর লিংক দিন। আশাকরি আপনার পেজ এর লাইক বেড়ে যাবে।
দিয়েছেন
আপনি আপনার বন্ধুদের আপনার পেইজে ইনবাইট করুন। এছাড়া, পেইজের কোনও পুস্টে বন্ধুদের ট্যাগ করুন। এর ফলে অনেকেই আপনার পেইজ দেখবে। আর আপনি চাইলে টাকার বিনিময়ে পেইজ বোস্ট করে ভিউয়ার বাড়াতে পারেন।
দিয়েছেন

কিছু উপায় --

(ক) পেজের নাম দোয়ার আগে একটি বিষয় মাথায় রাখবেন প্রথমদিকে আপনার পন্য বা ওয়েবসাইটের পেজে কেউ সহজে লাইক দিতে চাইবে না। তাই এমন একটি নাম নির্বাচন করুন যেন সাধারন ফেসবুক ব্যবহারকারীর কাছে আকর্ষনীয় হয় এবং সে মজা পায় । যেমনঃ- জোক্স পেইজ, কবিতার পেইজ, ইত্যাদি।


(খ) পেজের URL ঠিক করার সময় আপনার পন্য বা ওয়েবসাইটের সাথে মিল রেখে পেজের URL দিন। কারন সাধারন ফেসবুক ব্যবহারকারী ফেসবুক পেজের URL নয় নাম দেখে তাই URL নির্বাচন আপনার প্রোডাক্ট অনুযায়ীই করতে পারেন এতে কোন সমস্যা নাই।আর অন্য নামে URL দিলে পর্বতীতে চেঞ্জ করতে ঝামেলা হয়। তাই নিজের প্রোডাক্ট এর URL ই দেওয়া ভাল আমি মনে করি।

(গ) পেজের কন্টেন্ট এর বিষয়ে একটু সতর্কতা অবল্বন করুন। কপি পেষ্ট নয় নতুন কিছু পোষ্ট করার চেষ্টা করুন এতে ইউজারের বিশ্বাস ও লাইক ২টাই পাওয়া সহজ হবে। প্রতিদিন নতুন কিছু পোষ্ট করার চেষ্টা করুন এতে লাইক ও পোষ্ট রিচ হওয়ার পরিমান বৃদ্ধি পাবে।


(ঘ) বন্ধুদের ইনভাইট করা ছাড়া নতুন পেজে লাইক আনা অসম্ভব। তাই একটু সময় নিয়ে ফ্রেন্ড লিষ্টের সবাইকে পেইজটিতে ইনভাই করুন। প্রয়োজনে সবাইকে মেসেজ দিন আর লাইক দেওয়ার জন্য অনুরোধ করুন।


(ঙ) পেজের জন্য অটোলাইক ব্যবহার করতে পারেন। কেননা নতুন পেজ বা কম লাইক থাকে এমন পেজে কেউ সহজে লাইক দিতে চায় না। তাই কয়েক হাজার অটোলাইক নিয়ে তারপর বন্ধুদের ইভাইট করুন। এমনেতেই অটোলাইক কোন কাজে আসে না তবে আপনার পেজের ফেসব্যালু বাড়াতে অটোলাইক চরম উপকারী।


(চ) আপনার ফ্রেন্ডলিষ্টের কিছু ফেসবুক সেলিব্রেটি বন্ধুদের সাথে যোগাযোগ করার চেষ্টা করুন ।তাদেরকে অনুরোধ করুন আপনার পেইজটিতে চেক ইন দিতে এতে করে সেলিব্রেটি এর সব ফলোয়ার কাছে চেক ইন সহ পোষ্ট যাবে আর লাইক পাওয়ার সম্ভবনাও ভাল থাকে।


অনেকেই সবসময় অনেক সেলিব্রেটি এর পোষ্টে কমেন্ট করে পেজের লিঙ্ক দিয়ে দেয়। এতে পেজে কিছু লাইক আসে কিন্তু অনেকেই হয়তবা জানেন না এই লিঙ্ক শেয়ারটাই ফেসবুকে স্প্যামিং হিসাবে বিবেচনা করা হয় আর এই কারনে পেইজ এ রিপোর্ট খাওয়ার সম্ভবনা ও কিন্তু থেকে যায়। তাই সেলিব্রেটিদের পোষ্ট এ লিঙ্ক কমেন্ট না করাই ভাল তবে দিনে সর্বোচ্চ এক থেকে দুই বার কমেন্টে পেজের লিঙ্ক দিতে পারেন এর বেশী দেওয়াটাই ঝুকিপূর্ন। একটু ধীরে হলেও আপনার পেজে লাইক আসবে।

Download Bissoy Answers App Bissoy Answers