ভাই আমার মুখে রুচি নেই। কিন্তু অনেক ক্ষুদা আছে এবং আমার হজম শক্তিও ভাল। আমার অনেক ক্ষুদা লেগে থাকে সবসময়। যার কারণে মাত্র ১৫ দিনে আমার দুই কেজি ওজন কমে গেছে। আমি অনেক পানি পান করতে পারি। কিন্তু আমি ভাত বা অন্য খাবার খেতে পারিনা। দু মুটো ভাত খাওয়ার পরেই বমি বমি ভাব হয়ে যায় ফলে আর খেতে পারিনা। আমি সিনকারা সিরাপটি সেবন করছি ১০ দিন ধরে। এখন আমার মনে হচ্ছে সিনকারা শুধু ক্ষুদা বাড়ায় কিন্তু রুচি বাড়ায় না । দ্রুত রুচি বাড়ানোর জন্য আমাকে কি করতে হবে বা কোন মেডিসিন খেতে হবে? ভাই আমার মুখে রুচি নেই। কিন্তু অনেক ক্ষুদা আছে এবং আমার হজম শক্তিও ভাল। আমার অনেক ক্ষুদা লেগে থাকে সবসময়। যার কারণে মাত্র ১৫ দিনে আমার দুই কেজি ওজন কমে গেছে। আমি অনেক পানি পান করতে পারি। কিন্তু আমি ভাত বা অন্য খাবার খেতে পারিনা। দু মুটো ভাত খাওয়ার পরেই বমি বমি ভাব হয়ে যায় ফলে আর খেতে পারিনা। আমি সিনকারা সিরাপটি সেবন করছি ১০ দিন ধরে। এখন আমার মনে হচ্ছে সিনকারা শুধু ক্ষুদা বাড়ায় কিন্তু রুচি বাড়ায় না । দ্রুত রুচি বাড়ানোর জন্য আমাকে কি করতে হবে বা কোন মেডিসিন খেতে হবে ?
6 টি উত্তর
খাওয়ায় অরুচি আসতে পারে। এর জন্য খাওয়ার আগে একটু হাটুন। পুষ্টিকর, সুস্বাদু এবং মুখরোচক খাবার খান। তবে অবশ্যই বাহিরের খাবার ত্যাগ করবেন। ভাজা পোড়া কম খাবেন। আর আপনি বলছেন প্রচুর পানি খান। খাবেন, সেটা ঠিক আছে কিন্তু অবশ্যই ভারি খাবার খাওয়ার ১ ঘন্টা আগে এবং খাওয়ার মাঝে পানি খাবেন না। এতে ভারি খাবার খাওয়ার রুচিটা একেবারেই হারিয়ে যায়। এতে কাজ না হলে, ভাল কোনো ডাক্তারের শরণাপন্ন হোন।

Omidon 10mg খাওয়ার আগে দিন

তিনবার।

Finix 20Mg খাওয়ার 30 মিনিট আগে দিন

দুইবার।

Zinc B দুই চা চামুচ করে দিন দুইবার

খাওয়ার পরে খাবেন।


খাওয়ার রুচির সমস্যা দুর হতে পারে।


এগুলি খেলে সিনকারা খাবেন না

ভাইয়া চিন্তা করবেন না, আপনার মূলত সমস্যা হলো বদ হজম যাহার জন্য ক্ষুধা লাগলেও খাওয়া প্রতি রুচি নাই, আপনি কোন এলোপ্যাথিক ঔষুধের দোকান থেকে ডিগার্ট, অথবা ডন-এ, মটিগার্ট এই তিন শ্রেনীর যেকোন একটি প্রত্যেক দিন সকালে খাওয়ার আগে এবং রাতে খাওয়ার পর একটি করে ট্যাবলেট খেতে পারে তবে তার সাথে প্রচুর পানি খাবেন এবং রাতে খাওয়ার পর কম পক্ষে ১ ঘন্টা হাটা-হাটি করুন, দেখব ৪/৫ দিনের মধ্যে আপনার সমস্যার সমাধান হবে ইনশাল্লা 

ভাই আপনি গ্লাকটু অথবা ইউনি লাহাম সিরাফ খান ইনশাল্লাহ প্রচুর খুদা লাগবে।খাওয়ার রুচি বাড়বে। এক সপ্তাহের বিতর ভাল ফল পাবেন।

আপনি Tab.Motigut 10 mg সকাল রাতে খাবার আগে খাবেন।সাথে সিরাপ Bicozin ২ চামচ করে দিনে তিনবার খাবেন।সাথে Tab.Filwel gold রাতে খাবার পর খাবেন।আশা করি উপকার পাবেন।
ভাই আপনি কারমিনা সিরাপ খান তার সাথে omidon 10mg খান দিনে তিন বেলা খাবার আগে।   আর না  হলে  আপনি  সুধু Amlokhi D খান