আমার বয়স ১৯ বছর। আমার ন্যাশনাল আইডি কার্ড নাই। আমি কি পাসপোর্ট এর আবেদন করতে পারবো আর যদিও পারি তাহলে কি কি লাগবে এবং আনুমানিক খরচ কত হতে পারে?
 (5 পয়েন্ট) 

জিজ্ঞাসার সময়

আমি ভারত ট্যুরে যেতে চাইimage

3 Answer

 (107 পয়েন্ট) 

উত্তরের সময় 

হ্যা পারবেন।জন্মনিবন্ধন কার্ড থাকতে হবে।পাসপোর্ট যদি এমারজেন্সি করেন তবে ৭০০০ মতো,আর যদি সময় সাপেক্ষে করেন তাহলে ১-১৫ দিনে পাবেন ৩০০০ ব্যাংক ড্রাফট করতে হবে।অনলাইনে ও পাসপোর্টের আবেদন করতে পারবেন।

 (603 পয়েন্ট) 

উত্তরের সময় 

হ্যা পারবেন। যাদে আইডি কার্ড নাই তারা জন্ম নিবন্ধন ধারা পাসপোর্ট করতে পারবেন। এক্ষেত্রে ১৫ দিনের মধ্যে করলে ৭৪৪৫ টাকা এবং ১ মাসের মধ্যে করলে ৩৪৪৫ টাকা সোনালি ব্যাংকে জমা দিতে হবে। এরপর পাসপোর্টের আবেদনের ফ্রমের সাথে৪ কপি পাসপোর্ট সাইজ ছবি  ও ব্যাংক ড্রাফ টি সহ আবেদন করে ফিন্গারপ্রিন্ট ও ছবে তুলতে হবে।
ছবি তুলার সময় সাদা শার্ট বা পান্জাবি ও টুপি পরা যাবে না।

 (71 পয়েন্ট) 

উত্তরের সময় 

আপনি পাসপোর্টের আবদেন করতে পারবেন। যেহেতু আপনার আইডি কার্ড নেই। আপনাকে ইউনিয়ন পরিষদ গিয়ে আপনার ডিজিটাল জন্ম সনদ অনলাইন থেকে তুলতে হবে। তারপর আপনার জেলার পাসপোর্ট অফিসে গিয়ে ফরম নিতে পারবেন অথবা অনলাইন হতে ফরম ডাউনলোড করতে পারবেন। ফরম পূরণ করে আপনার জন্ম নিবন্ধন, নাগরিক সনদপএ, পাসপোর্ট সাইজের ছবি সংযুক্ত করে, সত্যায়িত করে নিবেন। তারপর ব্যাংক ড্রাফট করবেন। যদি সাধরান করেন তাহলে ৩০ দিন ৩৪৫০ টাকা Emergency ৭ দিনে করতে পারেন ৭৫০০ টাকা খরছ হতে পারে।
Recent Questions
Loading interface...