সবাই বলে পলিটেকনিক সিভিল সবচেয়ে ভাল।কিন্তু আমি কম্পিউটার নিছি।এখন সিভিল ভাল ছাত্র এবং কম্পিউটার ভাল ছাত্র কতটা আলাদা।সিভিল কম্পিউটারের থেকে কতটা খারাপ।বুঝিয়ে বলেন।?

সবাই বলে পলিটেকনিক সিভিল সবচেয়ে ভাল।কিন্তু আমি কম্পিউটার নিছি।এখন সিভিল ভাল ছাত্র এবং কম্পিউটার ভাল ছাত্র কতটা আলাদা।সিভিল কম্পিউটারের থেকে কতটা খারাপ।বুঝিয়ে বলেন।?
বিভাগ: 
Share

4 টি উত্তর

ভাই আমার মতে সিভিল থেকে কম্পিউটার ভালো.কেননা বর্তমানে আমরা বেশির ভাগ কাজ কম্পিউটারের মার্ধ্যমে করে থাকি.তাছাড়া বর্তমানে কম্পিউটার জানা লোকদের সব কাজে অগ্রধিকার.কম্পিউটার জানা লোকদের বেকার বসে থাকতে হয় না.তাই বলছি সিভিল না পড়ে কম্পিউটার নিয়ে পড়া অনেক অনেক ভালো হবে
সিভিল,কম্পিউটার দুটোই পাটা পাটি বিষয়! তবে বলতে গেলে বলা যায়-বর্তমান যুগ যেহেতু তথ্য প্রযুক্তির সেহেতু কম্পিউটার শিক্ষাটাই বেশি ভালো! সিভিলের যে কাজ,বর্তমানে তা কম্পিটারের সাহায্য করা হয়ে থাকে! কিন্তু সিভিল দিয়ে কম্পিউটারের কাজ করা যায় না! তবে আমরা যেখানে খাই,ঘুমাই সেটা কিন্তু সিভিল করে থাকে! কোন সাবজেক্টা সেরা সেটা নিয়ে আপনার তর্ক বিতর্ক অনুষ্ঠানের প্রতিযোগিতা করতে পারেন! তবে হ্যাঁ আমি কিন্তু কম্পিউটারের পক্ষে ধন্যবাদ আপনাকে!
হ্যা সিভিল ভালো ঠিক আছে । কিন্ত কম্পিউটার ও খারাপ নয়। বর্তমানে কম্পিউটার অফিসের সকল কাজে প্রায় ব্যবহার হয়।।। তাই আপনি কম্পিউটার নিয়ে ছেন এটাই মন দিয়ে পড়ুন।। আর হ্যা কম্পিউটার খারাপ নয়।।। এটাও ভালো । সিভিল ও ভালো ।।।

ভাই সিভিল কম্পিউটারের চেয়ে কতটা

খারাপ এটা বলা অসম্ভব। কেননা দুটোটো

দুই ক্যাটাগরি।  একটির কাজ কনস্ট্রাকশন,

আরেকটি কম্পিউটার, এ যেনো পানির

সাথে কাঠেরর তুলনা!! তবে বাংলাদেশ প্রেক্ষাপটে

সিভিল বেস্ট, তাছাড়া সারা বিশ্বে সিভিলের

ডিমান্ড অপেক্ষাকৃত বেশী। কেননা সিভিলই

একমাত্র বিষয় যার থেকে সর্বপ্রথম

ইন্জিনিয়ারিং শাখা সৃষ্টি হয়েছে, পৃথিবী

যতদিন থাকবে ততদিন সিভিলের ডিমান্ড

থাকবেই।

সাম্প্রতিক প্রশ্নসমূহ