কিভাবে ফেইসবুক আইডি লক করা সম্ভব ?

Asked on

আমাকে একটা লোক ফেইসবুকে মেসেজ করে আর বলে তাকে ফোন নাম্বার দিতে । আমি তাকে ফোন নাম্বার দেই না এবং তাকে ব্লক দেওয়ার কথা বলি । সে বলে যদি আমি তাকে ব্লক দেই তবে সে আমার ফেইসবুক আইডিটা লক করে দিবে । আমি তার কথা শুনি না এবং ব্লোক দিয়ে দেই । একটু আগে হঠাৎ দেখি যে আমার আইডিটা কি যেন লক হয়ে গেছে । ফটো ফেরিভাই হইছে । আর আমার ন্যাশনাল আইডি কার্ড চাচ্ছে । এখন আমার কথা হলো অন্য একজন কিভাবে আমার আইডিটা লক করে দিলো । এটা কিভাবে সম্ভব ।

2 Answer

Answered on 

এরকমটা যে ওনার কারনেই হয়েছে তা কিন্তু অনিশ্চিত। তবে হ্যা, কারো Profile এ গিয়ে >> Report >> This timeline is using a fake name >> Ask us to review this profile এই অভিযোগ সাবমিট করলে তার একাউন্টটি কছুদিনের মধ্যে ফেসবুক স্টাফ কর্তৃক পরিদর্শীত হয়, তার চোখে উক্ত একাউন্টের কোনো কার্যক্রম অনিয়মতান্ত্রিক মনে হলেই তিনি তা ভেরিফাই করার জন্য লক করে দিতে পারেন। অনিয়মতান্ত্রিক বলতে নামে Dictionary Word থাকলে, অনুচ্চারণীয় শব্দ থাকলে, কোনো আইডেন্টিকাল ফটো না পাওয়া গেলে, বেশি বেশি ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠালে বা একসেপ্ট করলে, পূর্বে আরও কয়েকজন Report করে থাকলে, টাইমলাইনে কোনো স্পামিং কন্টেন্ট থাকলে ইত্যাদি।

Answered on 

এক ঘন্টার মধ্যে একটানা প্রচুর আইডি থেকে রিপোর্ট আসলে এমন হবে। তার হয়তো কোন গ্যাং গ্রুপ আছে।সেটার মেম্বারের সহায়তায় সে আপনার ক্ষতি করেছে
Recent Questions
Loading interface...