একটা পরামর্শ চাই আপনাদের কাছে । আমি আশা করি আপনারা আমাকে উত্তম পরামর্শ দিবেন । আমি আমার মা বাবাকে খুব সম্মান করি ।মা বাবার কথা মেনে চলিBUT একটা বিষয় কিছুতেই মেনে নিতে পারছিনা ,তা হলো আমার মা বাবা আমার বিয়ে ঠিক করে রেখেছেন এমন একটা ছেলের সাথে যাকে আমি কোনোভাবেই করতে পারবনা| আমি আমার মা বাবাকে বলেছি ও যে আমি এ বিয়েতে রাজি নই কিন্তু তারপরও মা বাবা তাদের কথার উপর অটল । আমি এখন কি করব কোনো উপায় নেই আমার,কি করলে মা বাবা বিয়ে cancel করে দিবেন|please কেউ আমাকে একটা কিছু বলেন ।আপনাদের উত্তম পরামর্শের কারণে আমি অনেক উপক্রিত হবো ? একটা পরামর্শ চাই আপনাদের কাছে । আমি আশা করি আপনারা আমাকে উত্তম পরামর্শ দিবেন । আমি আমার মা বাবাকে খুব সম্মান করি ।মা বাবার কথা মেনে চলিBUT একটা বিষয় কিছুতেই মেনে নিতে পারছিনা ,তা হলো আমার মা বাবা আমার বিয়ে ঠিক করে রেখেছেন এমন একটা ছেলের সাথে যাকে আমি কোনোভাবেই করতে পারবনা| আমি আমার মা বাবাকে বলেছি ও যে আমি এ বিয়েতে রাজি নই কিন্তু তারপরও মা বাবা তাদের কথার উপর অটল । আমি এখন কি করব কোনো উপায় নেই আমার,কি করলে মা বাবা বিয়ে cancel করে দিবেন|please কেউ আমাকে একটা কিছু বলেন ।আপনাদের উত্তম পরামর্শের কারণে আমি অনেক উপক্রিত হবো ।
উত্তর বা মন্তব্য প্রদান করতে দয়া করে লগইন কিংবা নিবন্ধন করুন।

6 টি উত্তর

কথা শুনে মনে হচ্ছে আপনি একজন মেয়ে, যাক মূল কথায় আসি প্রত্যেক মা-বাবা এ চান তার সন্তানদের জীবন সুন্দর হোক। হয়তো এর জন্য অনেক ত্যাগও তারা বরণ করে নেন। অনেকক্ষেত্রে তারা ব্যর্থ হন। তবে নিজের সবটুকু দিয়ে চেষ্টা করেন সন্তান কে সুখী করতে। মা-বাবা আপনাকে জন্ম দিয়েছে,আপনাকে বড় করছে, তবে আজ কেন নিজের ভালো এতো বুঝি? মা-বাবার মনে দু:ক্ষ দিবেন না। তাদের কথা মেনে নিন। মন অনেক কিছুই চাইবে তাকে প্রতিহত করুন। মা-বাবাকে সন্মান দিতে শিখুন।
উত্তর বা মন্তব্য প্রদান করতে দয়া করে লগইন কিংবা নিবন্ধন করুন।
মেয়েরা মানিয়ে নিতে পারে না.... এমন কিছু এই পৃথীবিতে নেই, আপনিও নিশ্চয় মানিয়ে নিতে পারবেন। আর আপনি বললেন, আপনি আপনার মা-বাবাকে খুব সম্মান করেন, তাহলে ওনারাও নিশ্চয় আপনাকেও অনেক ভালোবাসে, আর অন্য কয়েকজন বাবা-মায়ের মতো আপনার বাবা-মা ও নিশ্চয় চান--- আপনার জন্য সেরাটা ঠিক করে রাখতে, তো আমার মতে আপনার হ্যাঁ বলে দেওয়ায় ভাালো। ভেবে দেখতে পারেন একটু। <ধন্যবাদ>
উত্তর বা মন্তব্য প্রদান করতে দয়া করে লগইন কিংবা নিবন্ধন করুন।
আমার উপদেশ হচ্ছে, আপনি আপনার মা বাবাকে খুব সুন্দর ভাবে আপনার সমস্যার সব কিছু খুলে বলুন,ঐ ছেলে আমার পছন্দ নন,সুতরাং আমি অকে বিয়ে করতে পারব! না এক বার না বার বার বোঝানোর চেষ্টা করুণ,দেখবেন একবার না একবার আপনার কথাগুলো তাদের মনে কাজ করবেই,তখন তারাও আপনার কথাগুলো নিয়ে চিন্তা ভাবনা করবে,আর তখন হয়ত আপনার কপাল খুলেও যেতে পারে, আর দেখুন মা বাবা তার ছেলে মেয়ের কখনো অমঙ্গল চাঁই না, তারা যতটুকু পারেন তার সর্বোচ্চটুকু সুখ দেয়ার চেষ্টা করেন যাতে ছেলে মেয়ে সব সময় সুখে থাকেন! আপু আপনার আশা যেন পুরন হয়! বেস্ট উইর লাখ!
উত্তর বা মন্তব্য প্রদান করতে দয়া করে লগইন কিংবা নিবন্ধন করুন।
দেখুন বাবা-মা সব সময় সন্তানের মংগল চান কথাটা সদা সতা তবে স ংসার করবেন আপনি তাই এখানে আপনার সিদ্ধান্তের গুরত্ত অনেক বেশী। আপনার যে ছেলের সাথে বিয়ে ঠিক হয়েছে তার যদি কোন বড় ধরণের দোষ বা খারাপ অভ্যাস থেকে থাকে এবং তা আপনার জানা থাকে সেটি আপনি আপনার মায়ের সাথে আলোচলা করতে পারেন । আর একটা বিষয় টোটালি আপনি যদি এখন কাউকে কোন বিয়ে করতে না চান, সে ক্ষেত্রে বাবা- মাকে বোঝতে চেষ্টা করেন লেখা পড়া শেষ না করা পযন্ত বিয়ে করবেন না ( যদিও আপনি আপনার পড়া লেখার বিষয়ে কিছু উল্লেখ করেননি), এছাড়া আপনার বাবা-মার সাথে আপনার পরিবারে যার কথা শুনেন তাকে প্রকৃত ঘটনা বলুন , আপনার সাথে যদি আন্য কারোর সাথে প্রেমের সম্পক থেকে থাকে সেটিও জানাতে পারেন। সবশেষে এটি বলবো, তাড়া হড়ো করে সিদ্ধান্ত নিবেন না কারণ একটি ভুল সিদ্ধান্তই আপনার জীবনের বড় ক্ষতির কারন হতে পারে। আল্লাহ আপনার সহায় হোক
উত্তর বা মন্তব্য প্রদান করতে দয়া করে লগইন কিংবা নিবন্ধন করুন।
আপু আপনি সবসময় নিজের মনের কথা শুনবেন, মা -বাবা সব সময় ভাল চাইলে ও অনেক সময় ভাল করতে যেয়ে খারাপ করে ফেলে.নিজের সম্মান বাচানোর জন্য জোর পূর্বক অনেক কিছু সন্তানের উপর চাপিয়ে দেয়, যার জন্য সন্তান কখনোই প্রস্তুত নন.নিজের জীবন আগে বাবা মা পরে.আপনি যদি বিছানা থেকে না উঠেন তাহলে আপনাকে কেউ উঠাতে পারবে না.
উত্তর বা মন্তব্য প্রদান করতে দয়া করে লগইন কিংবা নিবন্ধন করুন।
দেখুন বাবা-মা কখনোই সন্তানের খারাপ চায়না। কিন্ত অনেক সময় দেখা যায় বেশী ভালো করতে গিয়ে অনেক বেশী খারাপ করে ফেলে। তবে আপনি একটি কাজ করে দেখতে পারেন আপনি উক্ত ছেলের সাথে কথা বলুন এবং তাকে সব বিষয় বুঝিয়ে বলুন। ছেলেটি যদি শিক্ষিত হয় অবশ্যই সে আপনার কথা বুঝতে পারবে। তাছার আপনি একটি কাজ করতে পারেন আপনি যদি কাউকে ভালোবাসেন তবে তার কথা আপনি আপনার বাবা-মাকে বলুন আর ছেলেটি যদি আপনার বাবা-মায়ের পছন্দকৃত ছেলের চেয়ে ভালো ও ধনবান হয় তাহলে অবশ্যই আপনার বাবা-মায়ের পছন্দকৃত ছেলেকে রেখে আপনার পছন্দকৃত ছেলের সাথেই আপনার বিয়ে দিবে।
উত্তর বা মন্তব্য প্রদান করতে দয়া করে লগইন কিংবা নিবন্ধন করুন।

সাম্প্রতিক প্রশ্নসমূহ