অনেকেই বলে নিজে নিজে সাজেশন তৈরি কর।ইংরেজি সাজেশন কি ভাবে তৈরি করব? অনেকেই বলে নিজে নিজে সাজেশন তৈরি কর।ইংরেজি সাজেশন কি ভাবে তৈরি করব?
জিজ্ঞাসা করেছেন
বিভাগ:
2 টি উত্তর
হ্যাঁ আপনি নিজেই সাজেশন তৈরি করতে পারবেন।প্রথমে কয়েকটা আইটেম সিলেক্ট করবেন তারপর সিলেক্টকৃত আইটেমগুলো পরুন দেখুন যেটা আপনার মনে সন্দেহ লাগছে যে এটা আসতে পারে।এভাবে সবগুলো দেখার পর যেগুলো আপনার সন্দেহ লাগে যে এইগুলো আসতে পারে বা আপনার কাছে বেশি গুরুত্বপূর্ণ মনে হয় সেগুলো আলাদা করুন এটাই হয়ে গেলো সাজেশন।তবে বিগত ২-৩ বছরে আগের প্রশ্নগুলো দেখবেন(বিশেষ করে ইংরেজী)এগুলো থেকেই কমন পড়ে।
হ্যাঁ নিজে নিজে পড়ার সাজেশন তৈরী করা যায় তা আপনার পড়ালেখার মানের উপরি ভিত্তি করে আপনি কোন টি ভালো পারেন আর কোনটিতে দুর্বল পরীক্ষায় কোন টি বেশী ইনপটেন্ট ..... বিগত বছর গুলোর প্রশ্ন দেখুন কোন টা বেশি এসেছে ইংরেজি, গনিত, এইদুটোর সাজেশন বেশী প্রয়োজন অন্য বিষয়ের তুলনায় তাই এই বিষয় গুলো তে লক্ষ্য রাখুন বেশি ... আর পড়া লেখায় মনোযোগী হন.... বোর্ড এর প্রশ্ন পত্র, নিজের মনের সন্দেহ থেকে তৈরী করুন সাজেশন বেশী ভোকাবোলারী আর কোমপেজিশন এর দিকে লক্ষ্য রাখবেন সাজেশন তৈরির সময় কারণ এইগুলাতে গোটা নাম্বার পাওয়া যায় সঠিক ভাবে লিখতে পারলে।