বিজ্ঞাপন

আমি একটা পদে চাকুরি করি।ঐ পদে আমার সহকর্মী যারা আছে তাদেরকে যে বেতন দেয় আমাকে তার থেকে কম দেয়।আমাকে তাদের সমপরিমাণ বেতন দেওয়ার জন্য একটা দরখাস্ত লেখতে চাই।কি ভাবে লিখব? আমি একটা পদে চাকুরি করি।ঐ পদে আমার সহকর্মী যারা আছে তাদেরকে যে বেতন দেয় আমাকে তার থেকে কম দেয়।আমাকে তাদের সমপরিমাণ বেতন দেওয়ার জন্য একটা দরখাস্ত লেখতে চাই।কি ভাবে লিখব?
জিজ্ঞাসা করেছেন
বিজ্ঞাপন
1 টি উত্তর
দিয়েছেন
দরখাস্থ না লিখে আগে মৌখিক ভাবে কর্তৃপক্ষের সাথে আলোচনা করুন। আপনি আসলে বঞ্চিত হচ্ছেন নাকি কোন আইনগত বা প্রতিষ্ঠানগত বিবিধ নিষেধ থাকতে পারে। কোথাও চাকুরী করলে শুধু শুধু দরখাস্ত লেখালেখি ভালো না। কর্তৃপক্ষের সাথে আলোচনা করে সমাধান করলে ভালো হয়।
আমি রিপন ,মানুষের খেপানোর কারনে বিরক্তি আর লজ্জায় ঘর থেকে বের হতে পারি না।কেও আমাকে ডাকে মোরগ বলে আর কেও ডাকে সুছা বলে।কেও আবার বলে বিলাই।আরো নানান প্রকারেও খেপায়।বলতে পারেন আপনি না খেপলে আর খেপাবে না।আমি খেপিনা।তবে ভরা একটা সমাজের মধ্য যদি প্রতিদিন মোরগ বিলেই বা সুছা আপনাকে বলা হয় কেমন লাগবে আপ্নার??আমারতো মরতে ইচ্ছা হয় আবার কখনো মনে হয় যারা এসব বলে সমাজে আমাকে তুচ্ছ করে ফেলছে তাদের রাতের আধারে মেরে ফেলি।আমি প্রচন্ড হতাশ হই যখন বাড়ি থেকে বের হয়েই ছোট বাচ্চাদের মুখে শুনি ,সুছো,সুছো বলে আমাকে ডাকছে।আরও হতাশ হই যখন আমার সম বয়সিরা বা বন্দুরা আমাকে মোরগ বলে সকলের সামনে ডাকে।আমি হতাশায় আচ্ছন্ন হয়ে যাচ্ছি কি ভাবে নিজের সন্মান বাঁচিয়ে বেঁচে থাকবো জানিনা।কেও আমাকে কোন ভাবে একটু হেল্প করলে চির ঋণী থাকবো ,যাতে করে কেও আমাকে আর এই সব নামে না ডেকে আমার নামে ডাকবে,এ রকম কোন হেল্প?