আমার বয়স 18 আমার রোগা পাতলা চেহারা এবং বেশী লম্বা নই(4.9)আমি কি ভাবে লম্বা আর মোটা হতে পারব ..?
SkAzahar
জিজ্ঞাসা করেছেন
5 টি উত্তর
দিয়েছেন
আপনি বয়ঃসন্ধিকাল অতিক্রম করছেন।এসময় শরীর হাল্কা পাতলা থাকে।সবেমাত্র শিশু থেকে কিশোর হয়েছেন।বেশি খাবার খাবার মাছ মাংস,দুধ ডিম খান।ফলমূল খান।সকাল এ হালকা ব্যায়াম করেন।তাহলে সাস্থ ভাল থাকবে
দিয়েছেন
মোটা হতে করণীয় ১. প্রচুর পরিমানে পানি পান করবেন। ২. নিয়মিত শাক সবজি, ফলমূল খাবেন। ৩. খাবারে প্রোটিন এর মাত্রা কিছুটা বাড়িয়ে দিতে পারেন, তবে তা খুব বেশি নয়.. প্রোটিন বলতে ডিম, দুধ, মাংস ইত্যাদি ৪. Junk Food কম খাবেন.. যেমন: কোক, বাহিরের ভাজা পোড়া খাবার... ৫. নিয়মিত ব্যায়াম করবেন। ৬. সময়মত খাওয়া দাওয়া করবেন... ৭. পর্যাপ্ত পরিমান ঘুমাবেন... স্বাস্থ্য ভালো রাখতে হলে এইটা খুবই প্রয়োজনীয়.. একদম রাত জাগা যাবে না। লম্বা হতে করনীয় মানুষের দেহের বৃদ্ধি ঘটে ২৫ বছর বয়স পর্যন্ত। তাই আপনি এই নিয়ম মেনে চলুন আসা করি লম্বা হতে পারবেন। ১.পুষ্টিকর খাবার ২.নিয়মিত ব্যায়াম ৩.পর্যাপ্ত বিশ্রাম
দিয়েছেন
আর কতটুকু লম্বা হবেন সঠিক ভাবে বলা যাবে না। তবে আপনাকে কিছু লম্বা হওয়ার টিপস দেব,আশা করি মেনে চললে মাএ এক মাসে আপনার উচ্চতার পরিবর্তন আপনি নিজেই দেখতে পারবেন। ১। প্রতিদিন রাতে ঘুমানোর আগে একটু ২০ মিনিট ব্যায়াম করুন। যেমন,আপনি আপনার পায়ের পাতা স্পর্শ করুন।হাটু যেন ভাজ না হয়।ঠিক ৪ সেকেন্ড পরপর এই ব্যায়াম করুন ২।কোবরা সাপের মত আপনি আপনার হাটু এবং পায়ের পাতা মেঝেতে ছাড়িয়ে দিন,এবার হাতের উপর ভর দিয়ে মাথা উপরের দিকে দিয়ে তাকিয়ে থাকুন।৫ সেকেন্ড পরপর করুন। ৩।এবার এক গ্লাস দুধ খেয়ে ঘুমিয়ে পড়েন।আর ঘুমানোর সময় হাটুর নিচে বালিশ দিয়ে ঘুমাবেন।কারন ঘুমের মাধ্যমে আপনার শরিরের হরমোন আপনার বৃদ্ধি ঘটাবে। ৫। সকালে ঘুম থেকে উঠে সেই পুর্বের ব্যায়াম গুলো একই নিয়মে করেন।আর ব্যায়াম শেষ হলে কোন গাছের ডালে ধরে ঝুলতে থাকুন। এতে আপনার হাত দেহের সাথে লম্বা হতে সাহায্য করবে। ৬। আর গোসলের সময় প্রচুর পরিমানে সাতার কাটবেন।কারন সাতার আপনার লম্বা হতে অনেক অনেক সহায়তা করবে। আর ৯~১০ ঘন্টা ঘুমাবেন।আমার এই নিয়ম মাএ ১ মাস নিয়মিত মেনে চললে আপনার হাইট আপনি নিজেই দেখতে পারবেন।আশা করি আপনি ফল পাবেন!
দিয়েছেন
রাতারাতি মোটা হওয়ার কোন উপায় নেই। আপনাকে আপনার খাদ্যাভাসে পরিবর্তন আনতে হবে। ঘনঘন পুষ্টিকর ও প্রোটিন সমৃদ্ধ খাবার খেতে হবে। নিয়মিত শরীরচর্চা করতে হবে। একজন ভাল ডাক্তারের শরনাপন্ন হন প্রথমে কারন কোন রোগের কারনে এমন কিনা এটা জানুন। একটু সতর্ক থাকবেন বর্তমানে শোনা যায় দ্রুত মোটাকরার জন্য গরু মোটাতাজাকরণ ঔষধ মানুষকে খাওয়ানো হয় যা শরীরের জন্য অত্যন্ত ক্ষতিকর। আমার বিশেষ পরামর্শ থাকবে মোটা নয় শরীরের সুস্থ্যতা নিশ্চিত করুন।
দিয়েছেন
হ্যা।আপনি লম্বা ও মোটা হতে পারেন। তবে আপনার খাওয়ার দিকে মনোযোগ দিতে হবে। কেননা এসময় সুষম খাবার না খেলে দেহের ব্রিদ্ধি সম্ভব না। আর ৭ থেকে ৮ ঘন্টা ঘুমাতে হবে। বেশি বেশি পানি খেতে হবে।আর প্রতিদিন সকালে লম্বা হওয়ার ব্যায়ামগুলো করতে হবে।
Download Bissoy Answers App Bissoy Answers