ব্যায়াম করা নাকি শরিরের জন্য ভাল। কিন্তু আমি ঘুম থেকে উঠে ও রাতে খাবার পরে করলাম ২ দিন। কিন্তু আমার পরে পায়ের ভেতর ব্যাথা করে। কেন?

ব্যায়াম করা নাকি শরিরের জন্য ভাল। কিন্তু আমি ঘুম থেকে উঠে ও রাতে খাবার পরে করলাম ২ দিন। কিন্তু আমার পরে পায়ের ভেতর ব্যাথা করে। কেন?ব্যায়াম করা নাকি শরিরের জন্য ভাল। কিন্তু আমি ঘুম থেকে উঠে ও রাতে খাবার পরে করলাম ২ দিন। কিন্তু আমার পরে পায়ের ভেতর ব্যাথা করে। কেন?
বিভাগ: 
Share

3 টি উত্তর

ব্যায়াম অবশ্যয় ভালো তবে সবার জন্য সব সময় সব ব্যায়াম করা ঠিক নয়। আপনি প্রথমেই একটু বেশী করে ফেলেছেন, আস্তে আস্তে শরীরের সহনীয় পর্যায়ে ব্যায়াম করা উচিৎ। এমন ব্যায়াম করবেন না যাতে আপনার শরীরের এত পরিমাণ ক্যালরি ক্ষয় যা আপনি খান না। প্রথম দিন তাই একটু ব্যাথা করছে , সাধ্যের মধ্যে প্রতিনিয়ত ব্যায়াম করুন।ঠিক হয়ে যাবে।
ব্যায়াম করার নিয়ম হলো,ধীরেধীরে সময় বাড়ানো। প্রথমদিন কম করবেন।আস্তে আস্তে সময় বাড়াতে হয়।আর ব্যায়াম হঠাত একদিন করলে পেশিকোষ এ চাপ পরে।তাই ব্যাথা হয়।কয়েকদিন করলে ঠিক হয়ে যায়
আপনি সকালে ঘুম থেকে ওঠে কিছু না খেয়ে ব্যায়াম শুরু করে দিয়েছিলেন। না খাওয়া অবস্হায় ব্যায়াম করা উচিত না।আর রাতে খাবার পরেই কোনদিন ব্যয়াম করবেন না । এতে উপকারের থেকে অপকার বেশি হবে। আর প্রথম অবস্হাতেই কঠোর পরিশ্রমী ব্যয়াম করা যাবে না। যার দরুন আপনি পায়ে ব্যথা পাচ্ছেন।

সাম্প্রতিক প্রশ্নসমূহ