আমি একজন ইউটিউবার হতে চাই। আমাকে কি করতে হবে। কি কি এপস ব্যাবহার করব।কিভাবে এডিট  করব। ভিডিও  সাজাবো কি করে। অন্য ভিডিও তার মাঝে কিভাবে নিয়ে আসব। কপি করা ভিডিও দেওয়া যাবে কি না। মানে ধরুন মারজাভান ছবি ইউটিউবে নাই আমি যদি মারজাভান ছবি কোনো একটি  থেকে মেনেজ করে দিলাম  তাহলে কি কপি রাইট হবে। 



মানে আমি ইউটিউবের  কাজের খুটি নাটি জানতে চাই।


MDEmonislamsuvo
জিজ্ঞাসা করেছেন
4 টি উত্তর
দিয়েছেন

ভালো ইউটিউবার হওয়ার জন্য করণীয়:

আপনাকে প্রথম ব্যাতিক্রমি একটি নাম দিয়ে চ্যানেল খুলতে হবে।

ভালো ভিডিও আপলোড করতে হবে,কম্পিউটারে ভিডিও ইডিটিং এর জন্য কেমতাসিয়া অথবা মোবাইলের জন্য কাইন মাস্টার ব্যবহার করতে পারেন,,,অন্যান্য সোর্স থেকে ভিডিও বা পিকচার ডাউনলোড করে ব্যবহার করতে পারেন তবে তা ইডিটিং করে নিতে হবে তাহলে কপি রাইট এর মধ্যে পড়বে না,,ভিডিওর ব্যাকগ্রাউন্ড মিউজিক এর দিকে বিশেষ নজর দিতে হবে,,,,

নিজের ভিডিও র ভিউ ও রেংক এ নিয়ে আসার জন্য ভিডিওর টাইটেল দিতে হবে ইউনিক,,তাছাড়া ভিডিও রিলেটেট থাম্বনাইল ব্যবহার করতে হবে,,,তাহলে আশা করা যায় ভালো ইউটিউবার হওয়ার।


এই উত্তরের জন্য Unknown পেয়েছেন 1 টি উপহার
দিয়েছেন উপহার সংখ্যা অর্থ
MDEmonislamsuvo চকলেট 1 3 টাকা
দিয়েছেন

ইউটিউবার হতে চাইলে আপনার করণীয়গুলো পয়েন্ট আকারে ব্যাখ্যা করা হলো:


কী কী অ্যাপ ব্যবহার করতে পারবেন:  Youtube creator studio app, Tubebuddy, viaOTP, Open Camera, Phone Memo, Adobe Premier Clip, Legend: Intro Maker, Canva, DU screen recorder, Smart Voice Recorder

কীভাবে এডিট করবেন: Youtube Studio-তে Sign in করতে হবে। তারপর বাঁ পাশের সাইড বারে ভিডিওজ ক্লিক করুন। তারপর Uploads এ গিয়ে Video Thunbnail select করতে হবে। Editor ক্লিক করে আপনি প্রয়োজনমত ভিডিওর অংশ ট্রিম করে দিতে পারবেন। 


আর অন্য কোনো ভিডিও ভিডিও মেকারের অনুমতি ছাড়া পোস্ট করলে কপিরাইট লঙ্ঘন হয়। অবশ্যই অনুমতি নিয়ে পোস্ট করতে হবে। 


মন্তব্য সমূহ
MDEmonislamsuvo

আর একটু বিস্তারিত বলেন প্লিজ

দিয়েছেন

আপনি যদি একজন সফল ইউটিউবার হতে চান, তাহলে আপনাকে অদম্য পরিশ্রম করতে হবে। আপনি কি কি বিষয় নিয়ে ভিডিও ক্রিয়েট করবেন, সেটা আগে ভেবে নিতে হবে এবং সেই অনুযায়ী ইউটিউব চ্যানেল ক্রিয়েট করতে হবে। আর কপি করা ভিডিও দিয়ে যাই কিছু হোক, কিন্তু মানিটাইজেশন হবে না। এজন্য আপনি যদি সফল ইউটিউবার হতে চান, তাহলে কপি এড়িয়ে চলতে হবে। ইউটিউব চ্যানেল খোলার পর বেশি বেশি প্রচার করতে হবে চ্যানেলটিকে— প্রচারে প্রয়াস! আর এন্ড্রোয়েড ফোন দিয়ে ভিডিও ইডিটিং এর জন্য (Youcut app, kinemaster app) ব্যবহার করতে পারেন। ধন্যবাদ।

দিয়েছেন

দুটি কাজ

১)ইউটিউবে এ সংক্রান্ত প্রচুর টিউটোরিয়াল আছে তা দেখা।

২)সফল ইউটিউবারদের কাছ থেকে সরাসরি পরামর্শ নেয়া।এটা করা ছাড়া একা একা বেশিদূর আগানো কঠিন ও সময়সাপেক্ষ ব্যাপার।

Download Bissoy Answers App Bissoy Answers