বিজ্ঞাপন

ভাইরাস ও ম্যালওয়্যার কি/কাকে বলে?- দুটোর মধ্যে পার্থক্য কী কী? ভাইরাস ও ম্যালওয়্যার কি/কাকে বলে?- দুটোর মধ্যে পার্থক্য কী কী?
জিজ্ঞাসা করেছেন
বিজ্ঞাপন
1 টি উত্তর
দিয়েছেন

       ভাইরাস ও ম্যালওয়্যাল  এর মধ্যে  তেমন পাথক্য নাই .

ম্যালওয়ার ক্ষতিকারক সফটওয়্যারের সংক্ষিপ্ত রূপ যা মূলত সাইবার অপরাধীদের দ্বারা একটি সফ্টওয়্যার তৈরি করেছে ব্যবহারকারীর সিস্টেমগুলি (পিসি বা কোনও ডিভাইস) চালাতে এবং অভ্যন্তরীণ তথ্য বা ক্ষতি সংগ্রহ বা সিস্টেম বা অ্যাপ্লিকেশনের ক্ষতি করতে পারে।

এই সফ্টওয়্যারটিকে সফ্টওয়্যারটির অনুপস্থিত অভিপ্রায় হিসাবে ম্যালওয়ার হিসাবে বিবেচনা করা হয়। ম্যালওয়ারগুলি ভাইরাস, ওয়ার্মস এবং ট্রোজান ঘোড়া, স্পাইওয়্যার, অ্যাডওয়্যারের, স্কাইওয়্যার এবং ক্রাইমওয়ার্ক।

ভাইরাস একটি সফটওয়্যার প্রোগ্রাম যা আমরা মালওয়্যারের উপসেট হিসাবে নির্ধারণ করতে পারি। বিভিন্ন ধরণের ভাইরাস আছে প্রোগ্রামগুলি বিদ্যমান কিন্তু সাধারণত ভাইরাস প্রোগ্রামগুলি সাধারণত ব্যবহৃত প্রোগ্রামের সাথে সংযুক্ত বা সংযুক্ত থাকে যাতে ভাইরাস প্রোগ্রামগুলি WI হয় সাধারণত চালু প্রোগ্রাম চালু করা হবে যখন সক্রিয় করা হবে। এই সাধারণভাবে ব্যবহৃত প্রোগ্রাম আপনার কম্পিউটারে ইনস্টল করা অ্যাপ্লিকেশন বা অপারেটিং সিস্টেম ফাইল সংযুক্ত হতে পারে।