গত এক মাস ধরে আমার গলার খাদ্য নালীতে কি যেন আটকে থাকার মতো লাগছে। কিছু দিন পর পর এটা আবার বুকের ডান পাশে চলে আসে। আমি নিয়মিত গ্যাষ্ট্রিকের ওষুধ খাচ্ছি। ২৫ দিন আগে কৃমির ওষুধও খেয়েছি। কিন্তু কোন উপকার পাই নাই। দয়া করে বিষয়টি বিবেচনা করে সমাধান জানানোর অনুরোধ রইল?

4 টি উত্তর

তীব্র গলাব্যথা, গলায় কিছু আটকে যাওয়া, কানব্যথা, জ্বর, খাবার গিলতে কষ্ট হওয়া, গলার স্বর ভারী হয়ে যাওয়া ইত্যাদি টনসিলের লক্ষণ। “মূলত ঠাণ্ডার কারণেই টনসিলাইটিস হয়ে থাকে। তাই গলায় ঠাণ্ডা লাগানো যাবে না। গলায় মাফলার বা এই ধরনের কাপড় পেঁচিয়ে রাখতে হবে যেন গলায় ঠাণ্ডা না লাগে। তাছাড়া ডাক্তারের পরামর্শ নিয়ে অ্যান্টিবায়োটিক ও খেলে আসা করি কমে যাবে।
আমার পক্ষতেকে আপনা কে পরামর্শ দিতে পারি আপনি কোন ভাল ডাঃ দেখান আর বেশী করে পানি খেতে থাকুন
এইসব ক্ষেত্রে হোমিও মেডিসিন খুব কাজে দেই।যোগাযোগ করে দেখতে পারেন।
আপনার উচিত গ্যাস্টলিভারের ডাক্তার দেখানো,আর টেস্ট করাবেন, যদি আপনার দঁাত হলুদাবদেখেন।সেখেত্রে HP test করান। stomacভারী,খুদা নালাগা,মেজাজ খিটখিটে হলে, দ্রুত আলচার থেকে বঁাচার জন্য ডাক্তারের পরামর্শ নিন। ১২দিনের জন্য ব্লিস্টার phylotrip নিতে পারেন অবশ্যই ডাক্তারের পরামর্শ মতে। খাদ্য তালিকা হতে বাদ দিবেন,গোস্ত,দুধ,দুধজাতীয় সব খাবার,ভাজী জাতীয় সব,শুকনা ফল,শাক,চা-কফি,মিস্টি,ডিমের কুসুম,

সাম্প্রতিক প্রশ্নসমূহ