সন্তান তার মায়ের গায়ে হাত উঠালে শাস্তি কি হওয়া উচিত?

সন্তান তার মায়ের গায়ে হাত উঠালে শাস্তি কি হওয়া উচিত?ছেলে যদি মায়ের গায়ে হাত উঠায় তার শাস্তি কি হওয়া উচিত?
বিভাগ: 
Share

4 টি উত্তর

অতি সাধারন জ্ঞানে বলতে পারি এর থেকে নিকৃষ্ট গর্হিত কাজ অার কিছু হতে পারে না। তবে অামাদের সামাজিক-অর্থনৈতিক প্রক্ষাপট অার চারিদিকে কুশিক্ষার ছাড়াছড়িতে একজন সাধারন মানুষ অতি সহজেই পশুর মত হয়ে ওঠে। কোন সুস্থ্য স্বাভাবিক মানুষ তার জন্মদাত্রী মায়ের শরীরে অাঘাত করতে পারে না। মহানবী সাঃ বলেছেন যদি কেউ হাজার বছর পূণ্য করার পর একবার মায়ের দিকে বিরক্ত হয়ে চোখ রাঙায় তাহলে তার সকল পূণ্য নষ্ট হয়ে যাবে। এধরনের মানসিক অসুস্থ্য ব্যক্তিদের ভাল গাইড দরকার, তাদের ভাল মত বোঝাতে পারলে তারা কৃতকর্ম অনুধাবন করে অনুতপ্ত হবে অার এমন কোন মা নেই যিনি তার সন্তানকে ক্ষমা করবেন না।
ধন্যবাদ।
তার চাইতে কপাল পোরা আর কেও নেই। যদি মায়ের জিবদ্দশায় ক্ষমা চেয়ে নিতে পারলে ভাল। অন্যথায় দুনিয়া থেকেই তার শাস্তি শুরু হয়ে যাবে। যে সন্তানকে তার পিতা সাতা ইসলামী শিক্ষায় শিকাষিত করেছে সে কখনও এধরনের কাজ করতে পারেনা।
যে মা দশ মাস দশ দিন গর্ভে ধারন করে রেখেছে! কত কষ্টই না করেছে সন্তানের জন্য! আর সেই মায়ের সাথে এত বিশাল ধরনের জঘন্য কাজ এর ছেয়ে খারাপ নিখুঁত মানুষ আর কেও হতে পারে না ! আর মহানবী (সঃ) বলেছেন মায়ের পায়ের নিচে সন্তানের বেহেস্তহ! আর সেই মায়ের সাথে যদি খারাপ ব্যবহার করি তাহলে বেহেস্তহ যাব কিভাবে!
নিশ্চই আল্লাহ তার জন্য উপযুক্ত শাস্তি বরাদ্দ করে রেখেছেন।তার মতো মূর্খ কপালপোড়া সন্তান আর নেই।

সাম্প্রতিক প্রশ্নসমূহ