কিভাবে মাত্র ১ ইউরো দিয়ে ইতালি সহ ইউরোপের বিভিন্ন দেশ ভ্রমন করবেন?
 (26640 পয়েন্ট) 

জিজ্ঞাসার সময়

1 Answers

 (12 পয়েন্ট) 

উত্তরের সময় 

তাহলে আসুন জেনে নিই বিস্তারিত। “মেগাবাস” নামক একটি কানাডিয়ান বাস কোম্পানি বিগত অনেক বছর ধরেই ইউরোপের বিভিন্ন দেশে এই সেবা প্রদান করে আসছে। তবে তারা ইতালিতে ওদের এই সেবা প্রদান করা শুরু করে ২০১৫ তথা এবছরের জুন মাস থেকে। এবং আমিওপারি টিম সেই জুন মাসেই ওদের কাছ থেকে ১ ইউরো দিয়ে রোম টু ভেনিস টিকিট ক্রয় করে, প্রথম নিজেরা ভ্রমণ করার পরই আপনাদের মাঝে বিষয়টি শেয়ার করছে। কেননা বিষয়টি নিয়ে আমরাও চিন্তিত ছিলাম, যে কি ভাবে ১ ইউরো দিয়ে ইতালির এক নগরী থেকে অন্য নগরীতে যাওয়া যায়? শুধু ইতালি নয় আপনি চাইলে ইতালি থেকে ইউরোপের যেকোনো দেশে মাত্র ১ ইউরো দিয়ে টিকিট ক্রয় করে ভ্রমণ করতে পাড়বেন এই “মেগাবাস” এর মাধ্যমে। তবে হ্যাঁ আপনাকে অবশ্যই আগে থেকে টিকিট ক্রয় করতে হবে।

কিভাবে “মেগাবাস” এর মাধ্যমে টিকিট কাটবেন ও কিভাবে ওদের সিস্টেম কাজ করে, বা ওদের সেবা গুলো কি কি?

১। আপনাকে অবশ্যই অনালেইনের মাধ্যমে ওদের কাছ থেকে টিকিট ক্রয় করতে হবে।

২। আপনাকে অবশ্যই কিছু দিন/মাস আগে থেকে টিকিট ক্রয় করতে হবে। উল্লেখ্য আপনি যত আগে টিকিট কাটবেন! তত কম দাবে টিকিট ক্রয় করতে পাড়বেন। একটি উদাহরণ দেওয়া যাক যেমনঃ মনে করুন আপনি আগামী ১০ ডিসেম্বর ২০১৫ ইতালির রোম থেকে ভেনিস যেতে চান এবং ২৫ ডিসেম্বর ২০১৫ ভেনিস থেকে রোম আসার টিকিট ক্রয় করতে চান? সেই ক্ষেত্রে ওদের সেই দিনের, সেই রুটে ১ ইউরো করে টিকিটের মূল্য শুরু হয়, এভাবে সেই রুটে যত বেশি টিকিট বিক্রি হবে, টিকিতের দামও ১ ইউরো থেকে ৫,১০,১৫,২০ ইউরোতে বৃদ্ধি পেতে থাকবে। কাজেই আপনি যত আগে কাটবেন তত কমে টিকিট ক্রয় করতে পাড়বেন।

৩। কিছুদিন আগে থেকে টিকিট কাটলে টিকিতের মূল্য ১ ইউরো এবং অনালাইনে টিকিট ক্রয় করার জন্য ০,৫০ সেন্ট চার্জ পে করতে হয়, তারমানে টোটাল টিকিট এর দাম পরে ১,৫০ এক ইউরো পঞ্চাশ সেন্ট।

৪। আপনি ইতালির প্রধান প্রধান প্রতিটি নগরীর সাথে সাথে ইতালি থেকে ইউরোপের যেকোনো দেশের টিকিট ক্রয় করতে পাড়বেন।

৫। টিকিট ক্রয় করার পর, চাইলে অনলাইনে আবার সেই টিকিট এর সময় পরিবর্তন করতে পাড়বেন।

৬। বাসে ভ্রমণের সময় ফ্রী ওয়াই ফাই এর মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করতে পাড়বেন।

ইত্যাদি আরও কিছু সুবিধা রয়েছে। ওদের কাছ থেকে অনলাইনে টিকিট ক্রয় করার পর আপনাকে আপনার মেইলে ই-টিকিট পাঠিয়ে দিবে যা আপনাকে প্রিন্ট করে নিতে হবে বা আপনার মোবাইলের মাধ্যমে টিকিট এর নাম্বার দেখালেই হবে। নিন্মে একটি ক্রয় কৃত টিকিটের নমুনা দেখানো হোল।

বন্ধুরা উপরের লক্ষ্য করে দেখুন টিকিট টিতে ভ্রমণ সংক্রান্ত বিস্তারিত সকল তথ্য দেওয়া রয়েছে।

আরও ভালো করে বুঝার জন্য নিচের ভিডিও টিউটোরিয়ালটি ভালো করে লক্ষ্য করুন।

https://www.youtube.com/watch?feature=player_embedded&v=K4DkD3QhsQY

বন্ধুরা উপরের ভিডিওতে যেভাবে বলা হয়েছে। MEGABUS এর অফিসিয়াল ওয়েব সাইটে যেতে এখানে ক্লিক করুন।  এবং ভিডিওতে যেভাবে বলা হয়েছে সেভাবে আপনার টিকিট ক্রয় করুন।

MEGABUS সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচের ভিডিওটি দেখতে পারেন।

https://www.youtube.com/watch?feature=player_embedded&v=52odxxsmFWU

Recent Questions
Loading interface...