আমি নবম শ্রেনীর ছাত্র । আমার শরীর দুর্বল। শরীরে এনার্জি পাইনা । পড়তে মন চাই না ।নামাজ পড়তে ইচ্ছে হয় না । শুধু শুয়ে থাকতে মন চাই । শরীর ব্যাথা এবং লম্বা হতে না পারায় দুশ্চিন্তা হয় । সব সময় নেতিবাচক চিন্তা করি । এ থেকে মুক্তি পেতে ইসলামিক সহ যেকোনো জবাব চাই? আমি নবম শ্রেনীর ছাত্র । আমার শরীর দুর্বল। শরীরে এনার্জি পাইনা । পড়তে মন চাই না ।নামাজ পড়তে ইচ্ছে হয় না । শুধু শুয়ে থাকতে মন চাই । শরীর ব্যাথা এবং লম্বা হতে না পারায় দুশ্চিন্তা হয় । সব সময় নেতিবাচক চিন্তা করি । এ থেকে মুক্তি পেতে ইসলামিক সহ যেকোনো জবাব চাই?
জিজ্ঞাসা করেছেন
বিভাগ:
6 টি উত্তর
এটা এই বয়সে হয়েই থাকে।তাই এ বিষয়ে চিন্তা করার তেমন কোনো কারন নেই।আপনার মন না চাইলেও আপনাকে পড়ালেখা করতে তা না হলে জীবনে চরম সমস্যা সম্মুখীন হতে পারেন।মনকে বোঝান এর জন্য তো এটুকু কষ্ট আপনাকে করতেই হবে।
এটা আপনার বাড়ন্ত বয়স। এই বয়সে প্রচুর পুষ্টির দরকার হয়।কিন্তু সেই অনুপাতে পুষ্টিকর খাবার না খেলে শরীরে পুষ্টির অভাব দেখা দিবে এবং এই সমস্যার সম্মুখীন হবেন। পুষ্টিকর ও ভিটামিনসমৃদ্ধ খাবার খাবেন আর নেতিবাচক চিন্তাগুলো ভুলে যাওয়ার চেষ্টা করুন। কখনোই দুশ্চিন্তা করবেন না।
ভাইকে বলব,পড়ালেখার আগে নামাজ টা পড়ুন,সুখি জীবন শুধু আল্লাহরর রহমতে এ সম্ভব,যখন আপনি আল্লাহ ভিরু হবেন,তখন সমস্ত নেতিবাচক চিন্তা-ভাবনা মাথা থেকে চলে যাবে,আপনার সামনের পথটা অনেক সুন্দর হবে,লম্বা হওয়ার জন্য নিয়মিত ব্যায়াম করুন।।আশা করি সামান্য পরিমানে হলেও লম্বা হবেন,কারন এখন আপনার বাড়ন্ত বয়স।
ইসলামের দৃষ্টিতে বলা যায় আপনি প্রথমে তাকওয়া বা আল্লাহভীতি হন।ফলে আল্লাহর ভয়ে আপনি নামাজ পড়বেন,নেতিবাচক দিকগুলো থেকে বিরত থাকবেন।আর যেহেতু আপনি দুর্বল তাই ভিটামিন ঔষধ খান।যদি আপনার বয়স ২৫ বছরের নিচে হয়,আপনি ব্যায়াম করে লম্বা হতে পারেন।
ভাইকে বলব,পড়ালেখার আগে নামাজ টা পড়ুন,সুখি জীবন শুধু আল্লাহরর রহমতে এ সম্ভব,যখন আপনি আল্লাহ ভিরু হবেন,তখন সমস্ত নেতিবাচক চিন্তা-ভাবনা মাথা থেকে চলে যাবে,আপনার সামনের পথটা অনেক সুন্দর হবে,লম্বা হওয়ার জন্য নিয়মিত ব্যায়াম করুন।। আশা করি সামান্য পরিমানে হলেও লম্বা হবেন,কারন এখন আপনার বাড়ন্ত বয়স।
নিজের মাঝে আল্লাহভিতি পয়দা করুন