ব্যাটম্যান হতে চাইলে কি পরিমাণ অর্থ ব্যয় করতে হবে?
 (26640 পয়েন্ট) 

জিজ্ঞাসার সময়

1 Answers

 (11039 পয়েন্ট) 

উত্তরের সময় 

ব্যাটম্যান ট্রিলোজি এখন পর্যন্ত দেখেনি, এমন মানুষ খুবই কম পাওয়া যাবে। মুভি বাদ দিয়ে যদি কমিকের কথা ধরা হয়, তবে তা অনেক দেশে শিশু এবং প্রাপ্তবয়স্কদের অনেক পছন্দের জিনিষ। আমরা যারা ব্যাটম্যান সম্পর্কে জানি বা কমিক কিং মুভি দেখেছে, তাদের অনেকের মনেই একবার হলেও ব্যাটম্যান হবার ইচ্ছা জেগেছিল। কিন্তু কোনো না কোনো কারণে সে ইচ্ছা খুব শীঘ্রই মিটে যায়। কিন্তু আমরা কি কখনো ভেবেছি, যদি আমাদের হাতে ব্যাটম্যান হবার সুযোগ কোনোভাবে এসেও পড়ে, তবে আনুমানিক কী পরিমাণ অর্থ লাগতে পারে?

batman suitসে হিসেবে যাওয়ার আগে প্রথমেই আমাদের নিজেদের শরীরের কথা চিন্তা করতে হবে। আমরা যদি ব্যাটম্যান হতেই চাই, তবে আমাদের প্রধান কাজ হবে ব্রুস ওয়েনের মতো একটি সুঠাম দেহ অর্জন করা, মার্শাল আর্ট এবং আত্মরক্ষার সকল কৌশল রপ্ত করা। এছাড়াও বিভিন্ন রকমের কসরত, স্কাই ডাইভিং এর জন্য উচ্চতর প্রশিক্ষণ অর্জন করা, যার জন্য ভালো পরিমাণের অর্থ প্রয়োজন হবে।

এরপর আমাদের প্রয়োজন হবে ব্যাটম্যান স্যুটের। সে জন্য প্রয়োজন হবে Nomex suitএর, যা আগুন/পানি প্রতিরোধক এবং ছোট অস্ত্রের গুলিকে সহজেই প্রতিরোধ করবে। এরপর সেই স্যুটে কিছু বিশেষ ধরনের আর্মার প্লেট লাগানো হবে, যা লাগানোর পরেও স্যুটটি ফ্লেক্সিবল থাকবে। এরপর গ্রাফাইট নির্মিত কাস্টম বুলেটপ্রুফ হেলমেট লাগবে, যার সাথে পলিমার দ্বারা তৈরি কেপ (হাতাবিহীন কোট) থাকবে। শুধুমাত্র উপরের এগুলোতেই আনুমানিক খরচ হবে ১০৫৮৬০০ ইউএস ডলার। যা বাংলাদেশী অর্থে প্রায় সাড়ে ৮ কোটি টাকার মতো।

এরপর শহরে যখন বের হওয়া লাগবে, তখন আনাচে কানাচে জায়গায় যাওয়ার জন্য প্রয়োজন হবে আধুনিক গেজেটের এবং ছোটখাট অস্ত্রের। এর মধ্যে রয়েছে থার্মাল ভিশন/নাইট ভিশন ক্যামেরা এবং মনোকুলার, গ্র্যাপলিং হুক, থ্রোয়িং ব্যাট স্টারস (এক ধরনের ব্যাট আকৃতির ব্লেডবিশেষ, ছুঁড়ে মারার জন্য) এবং বিভিন্ন রকমের গ্রেনেড।

Enterbay-Batman-Movie-Masterpiece-HD-Quarter-Scale-Action-Figureএগুলো সহ ব্যাটম্যানের সব গেজেট সংগ্রহ করার জন্য প্রয়োজন হবে ৪০০০০০ ইউএস ডলার বা ৩ কোটি টাকা। সবচেয়ে বেশি যে জিনিষের প্রয়োজন হবে, তা হলো ট্রান্সপোর্ট ভেহিকেল। ব্যাটম্যানের মুভিগুলোতে যে বিশেষ ধরনের গাড়িগুলো ব্যবহার করা হয়েছে, সেগুলোর সর্বমোট দাম পড়বে ৭৯৫০০০০০ ইউএস ডলার বা বাংলাদেশী অর্থে তা হবে প্রায় ৬২ কোটি টাকা।

BATMANএখানেই শেষ নয়। স্যুট এবং ব্যাট ভেহিকল পাওয়ার পড়ে সবচেয়ে বড় চ্যালেঞ্জিং বিষয় এগুলো রাখার ও রক্ষণাবেক্ষণের জন্য বিশেষ ধরনের জায়গা। সেজন্য লাগবে ওয়েন ম্যানর এবং ব্যাটকেভ নির্মাণ করা। নির্মাণকাজের পাশাপাশি ব্যাটকেভের আধুনিকায়ন, তথ্য এবং ডাটা রক্ষণ, সংশ্লেষণ ও বিশ্লেষণের জন্য দরকার হবে সুপারকম্পিউটার, এগুলো সব মিলিয়ে আরো খরচ পড়বে ৬০০০০০০০০ ইউএস ডলার, টাকায় অঙ্কটি হবে প্রায় ৪৬৮ কোটি টাকা, যাতে সবচেয়ে বেশি পরিমাণ অর্থ খরচ হবে।

তাই কারো যদি ব্যাটম্যান হওয়ার ইচ্ছা থাকে, তবে তার জন্য সর্বমোট খরচ পড়বে ৬৮২৪৫০৭৫০ ইউএস ডলার, যা বাংলাদেশী অর্থে প্রায় ৫৩২ কোটি টাকা। যেখানে ওয়েন ম্যানর বা ব্যাটকেভ বানাতে মোট খরচের প্রায় ৯০ পার্সেন্টই প্রয়োজন হবে। খরচের অঙ্কটি দেখে অনেকের মন থেকে ব্যাটম্যান হবার ইচ্ছা চলে যেতে পারে স্বাভাবিকভাবেই। কারণ এজন্য নিজেকে অঢেল সম্পত্তির মালিক হওয়া লাগবে, যা এই বর্তমান বিশ্বের অর্থনীতি অনুসারে একরকম দিবাস্বপ্ন। এরপরেও যদি কেউ হাল ধরা শুরু করে, তবে তাকে এখন থেকেই মিলিয়নার হওয়ার স্বপ্ন দেখতে হবে এবং টাকা ইনভেস্ট করা শুরু করতে হবে।

Recent Questions
Loading interface...
Trending Tags
Loading interface...