কোকের ক্যান দিয়ে কিভাবে ইন্টারনেটের গতি বাড়ানো যায়?

Asked on

1 Answers

Answered on 

ইন্টারনেটের গতি কম হলে আমরা বেশ বিরক্ত বোধ করি। তাই আজ আপনাদের জন্য রয়েছে গতি বাড়ানোর পদ্ধতি। কোকের ক্যান দিয়ে বাড়িয়ে নিতে পারেন ইন্টারনেটের গতি!

কাজ করার সময় হঠাৎ করে ইন্টারনেট স্পিড কমে গেলে কার মেজাজ ঠিক থাকে বলুন তো? এমন ঘটনা আমাদের প্রায় সময় হয়ে থাকে আজ এই বিষয়টি নিয়েই আমাদের প্রতিবেদন।

হঠাৎ করে কাজের সময় স্পিড একেবারে কমে যাওয়ায় আপনি অপ্রস্তুত অবস্থায় পড়ে যান। তখন ক্লিক করে স্পিড বাড়ার অপেক্ষায় গালে হাত দিয়ে বসে থাকা ছাড়া্ আপনার উপায় থাকেনা। যাদের আবার ধৈর্য থাকে না তারা কানেকশন রিপেয়ারের চেষ্টা কিংবা পিসি রি-স্টার্ট দিয়ে হারানো স্পিড পুনরুদ্ধারের চেষ্টা করে থাকেন। কিন্তু মুহূর্তের মধ্যেই আপনার এই সমস্যার সমাধান করে দিতে পারে স্রেফ একটা কোক অথবা এই জাতীয় কোনো পানীয়র ক্যান! তখন একলাফে স্পিড বেড়ে যাবে দ্বিগুন! ঘরে বসেই খুব সহজেই ট্রিক্সটি প্রয়োগ করে কয়েক মিনিটের মধ্যে আপনি নিজেই বাড়িয়ে তুলতে পারবেন ইন্টারনেট স্পিড। এরজন্য আপনাকে আহামরি কিছু করতে হবে না।

তাহলে আসুন দেখে নেওয়া যাক কীভাবে এই কাজটি করা যায়:

আপনি প্রথমে ওই পানীয়র ক্যানটি খালি করুন। ভিতরের পানীয় আপনি খাবেন না ফেলবেন সেটি আপনার বিষয়। ক্যানের ওপরের অংশটি একটি ছুরি বা এ জাতীয় কোনো কিছু দিয়ে পুরোপুরি কেটে নিন। নিচের তলার অংশের খানিকটা বাদ দিয়ে কেটে ফেলুন। তারপর ক্যানের বডির মাঝখান হতে লম্বালম্বিভাবে কাটুন। এবার একটু সোজা করুন। তখন দেখবেন পানীয়র ক্যানটি দেখতে অনেকটা স্যাটেলাইট ডিশের মতো দেখাবে। এখন কোনো আঠা বা এ জাতীয় কোনো কিছু দিয়ে স্যাটেলাইট ডিশের মতো দেখতে ক্যানটি স্রেফ রাউটারের সঙ্গে জুড়ে দিন (ছবিটি দেখে বুঝে নিন)।

এখন নিজেই দেখুন স্পিডের ম্যাজিক! দেখবেন লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকবে আপনার ব্রডব্যান্ডের স্পিড! আপনি ঘরে বসেই এই সহজ পরীক্ষাটি করে দেখতে পারেন। যদি কাজটি সঠিকভাবে আপনি করতে পারেন তাহলে ইন্টারনেটের স্পিড নিয়ে আর ভাবতে হবে না। তথ্যসূত্র: dailymotion.com

নীচের ভিডিওটি দেখলে কীভাবে বানাবেন তা পরিষ্কার হয়ে যাবে

https://www.youtube.com/watch?v=tonZeKP-Mi4

Recent Questions
Loading interface...