বিরাট কোহলির 'বিরাট' জরিমানা?
 (26721 পয়েন্ট)

জিজ্ঞাসার সময়

1 Answer

 (26721 পয়েন্ট) 

উত্তরের সময় 

#9 ব্যাট হাতে যেমন আক্রমণাত্মক, তেমনি মাঠের ভেতর আচরণেও কম আগ্রাসী নন বিরাট কোহলি। এই সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যানের আগ্রাসী মনোভাবের কথা কারো অজানা নয়। যে কারণে কম সমালোচনা সইতে হয়নি তাঁকে। তবে কোহলি এবার ভিন্ন কারণে নতুন ‘ঝামেলা’য়। আইপিএলে স্লো ওভার রেট বা ধীরগতির বোলিংয়ের কারণে বড় ধরনের জরিমানা দিতে হচ্ছে ভারতের এই তারকা ব্যাটসম্যানকে।

গত সোমবার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে নির্ধারিত সময়ে বোলিং শেষ করতে পারেনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। যে কারণে কোহলিকে ২৪ লাখ ভারতীয় রুপি জরিমানা করেছে আইপিএল কর্তৃপক্ষ। এর আগেও স্লো ওভার রেটের দায়ে ১২ লাখ রুপি জরিমানা দিতে হয়েছিল ব্যাঙ্গালোর অধিনায়ককে। দ্বিতীয়বার একই ‘অপরাধ’ করায় জরিমানার অঙ্ক বেড়ে হয়েছে দ্বিগুণ!

এক বিবৃতিতে আইপিএল কর্তৃপক্ষ জানিয়েছে, ‘বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে স্লো ওভার রেটের কারণে রয়্যাল চ্যালেঞ্জার্সের ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলিকে জরিমানা করা হয়েছে। যেহেতু এ মৌসুমে এটা তাঁর দ্বিতীয় অপরাধ, তাই আইপিএলের আচরণবিধি অনুযায়ী সর্বনিম্ন ওভার রেটের অপরাধের বিবেচনায় মিস্টার কোহলিকে ২৪ লাখ রুপি জরিমানা করা হয়েছে। এ ছাড়া দলের বাকি সদস্যদের প্রত্যেককে ছয় লাখ রুপি বা ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে।’

শাস্তি হয়েছে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক গৌতম গম্ভীরেরও। ব্যাঙ্গালোরকে হারানোর পর একটি চেয়ারে লাথি মেরেছিলেন তিনি। অখেলোয়াড়সুলভ আচরণের দায়ে গম্ভীরের ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করেছে আইপিএল কর্তৃপক্ষ।

সম্পর্কিত প্রশ্নসমূহ
Loading interface...
জনপ্রিয় টপিকসমূহ
Loading interface...