আজ ভূমিকম্প হবার সময় আপনি কিভাবে টের পেলেন?

জিজ্ঞাসার সময়

ভূমিকম্প হবার সময় আমি ল্যাপটপে কাজ করছিলাম। হঠাত দেখি মাথা ঘুরচে। বিষয়টা অস্বাভাবিক লাগছিল বলে একটু নড়েচড়ে বসলাম। তাও কাজ হচ্ছে না পড়ে দেখি মাথার উপর ফ্যানটা দুলছে। ততক্ষণে বুঝলাম ভূমিকম্প হচ্ছে হয়ত। তাই রুম থেকে বাহিরে দিলাম দৌড়...

4 Answer

উত্তরের সময় 

আমি আমাদের বাসার ছোট বাবুটাকে ধরতে গিয়েছিলাম; এর মধ্যে একটু দোল খেলাম যেন। ঠিক বোঝতে পারছিলামনা কি হয়েছে? ভূমিকম্প কিনা বোঝার চেষ্টা করছিলাম, এর মধ্যে বনানী থেকে আমার ছোটভাই ফোন করে জানাল যে ৭.৪ মাত্রার ভূমিকম্প হয়েছে, উৎপত্তিস্থল নাকি নেপালে।

উত্তরের সময় 

আমিও পিসিতে কাজ করছিলাম। টেবিল ও ফ্যানের দুলনি দেখে বুঝতে পারলাম কিছু একটা হচ্ছে। বিল্ডিং এত বিশ্রিভাবে নড়েছে যে আমার তিন দিনের ছেলে ও বউকে নিয়ে তাড়াতাড়ি করে বের হলাম... খুব ভয় পাইছিরে ভাই

উত্তরের সময় 

প্রথমে মাথার উপর প্যান দুলতে দেখি। তখন সেটা ভূমিকম্প বলে মনে হয় নাই। এর কিছুক্ষন পর, আমার মনে হচ্ছে যেন ফ্লোর টা সামান্য নড়ছে। তখন বুঝতে পারলাম এটা ভূমিকম্প।

উত্তরের সময় 

ভূমিকম্পের সময় আমি একটা চেয়ারের উপর বসে ছিলাম । হঠাত্ আমি দেখতে পাইলাম যে চেয়ারটা নরাচরা করতেছে । তখন আমি চেয়ার থেকে উঠে দারায়া দেখি আমার উপর দিকে ফেনটা নরতেছে । তখন আমি ঘর থেকে বের হয়ে দেখি গ্রামের মানুষ বলতেছে যে আল্লাহ তুমি বাচাও তখন আমি বুঝ লাম যে ভূমিকম্প কাকে বলে ।
Recent Questions
Loading interface...