ঘুম কমানোর উপায় কি?
 (26632 পয়েন্ট) 

জিজ্ঞাসার সময়

আমার প্রচণ্ড ঘুমের সমস্যা আছে। প্রতিদিন নুন্নতম ৯ ঘণ্টা একটানা ঘুমিয়ে দিই। সারাদিন ঘুমের ভাব থাকে। আমার এই ঘুম কমানোর উপায় কি? প্রচণ্ড ঘুমের জন্য মা প্রাই আমাকে জিজ্ঞাসা করেন যে আমি কোন নেশা করি কি না। সত্যি বলে আমার অনেক বন্ধু নেশা করে থাকে তারা বিভিন্ন রকম ঘুমের ট্যাবলেট ও সিরাপ প্রতিদিন খেয়ে থাকে ঘুম হবার জন্য। অথচ আমি এসব না খাওয়া সত্তেও তাদের চেয়ে বেশী ঘুম পারি। এ সমস্যা থেকে মুক্তি পাবার কোন উপায় আছে কি?

2 Answer

 (961 পয়েন্ট) 

উত্তরের সময় 

আপনি বলেছেন, দৈনিক প্রতিদিন নুন্নতম ৯ ঘণ্টা একটানা ঘুমান। যার স্বাভাবিক রেঞ্জ হয়ে থাকে ৬ থেকে ৮ ঘন্টা। তাই আপনারটাকে খুব বেশি বলা যাবে না। মানুষ সধারণত তখনই অতিরিক্ত ঘুমায় যখন নিম্নলিখিত সমস্যাগুলি থাকে:-

১. অতিরিক্ত ঠান্ডার প্রবণতা 

২. শারীরিক দুর্বলতা 

৩. শরীরের গুরত্বপূর্ণ অঙ্গগুলিতে যেমন;-লিভার, কিডনি ........ইত্যাদিতে প্রবলেম থাকলে। 

.....................আরো বেশ কিছু কারণ। যাই হোক উপরিউক্ত সমস্যা গুলি আছে কিনা খেয়াল করুন এবং থাকলে তার ট্রিটমেন্ট নিন। না থাকলে নিয়মত ব্যায়াম করুন, আশা করি ঠিক হয়ে যাবেন ইনশাল্লাহ। 

 (71 পয়েন্ট) 

উত্তরের সময় 

১-আপনি জন্ডিস পরিক্ষা করান, ২-আপনি দু''এক বার কফি খেতে পারেন ৩-স্বাভাবিক মানুুষ,৬-৭-৮-৯ ঘন্টা ঘুমিয়ে থাকে,,   ঘুম কমানোর জন্য কোন ঔষুধ নেই। তবে ঘুম কে আপনি যতই নিয়ন্ত্রণে রাখবেন সে ততই নিয়ন্ত্রণ থাকবে।
Recent Questions
Loading interface...