আমি কি করবো একটা পরামর্শ চাই?

২ বছর আগে আমি আরব আমিরাতে এসেছি। এখানে আসার পর যখন দেশে চলে যেতে চাইছি পরিবার থেকে যেতে না দেওয়ায় এখানে থেকে গেছি এবং হেল্পার হিসেবে গাড়ি মেরামতের দোকানে কাজ করেছি।আমার ইচ্ছা ছিলো ২ বছর পর দেশে গিয়ে কিছু একটা করার।এখন ২ বছর শেষ হয়ে গিয়েছে এবং আগের দোকান থেকে আমাকে বের করে দিয়েছে যেহেতু কাজে কোন ইমপ্রুভ করতে পারিনাই,সত্যি কথা বলতে ২ বছর আমি ভালো করে কাজ শিখিনাই,কারন আমার টার্গেট ছিলো দেশে চলে যাওয়ার।এখন ২ বছর শেষ হয়েছে..আমি এখন অন্য একটা দোকানে কাজ করি বেতন একধম নিম্নমানের, যেহেতু কাজ পারিনা...এখন আমি কনফিউশনের মধ্যে আছি কি দেশে চলে যাব নাকি এখানে আবার নতুন করে কাজ শিখব,,,একটা পরামর্শ চাই...  

1 টি উত্তর

প্রথমত বলি যে বাংলাদেশ এ অনেক বেকার ছেলে মেয়ে পড়ে আছে যাদের নাই কোন চাকরি বা কর্মস্থল, শুধু প্রেম ভালোবাসা আর শিশু ধর্ষন ও চুরি ডাকাতি অন্যথায় কিছু নাই ভাই।

কাজেই প্লিজ আপনি এই দেশে না এশে আপনি সেখানে মেকানিক কাজ করেন। কাজ শিখেন কাজে মনযোগ দিন আশা করি সেখানেই ভালো পজিশনে  যাবেন।  দেশে আশার কথা ভাববেন না। এ দেশের মানুষ আপনাকে কিছু দিতে পারবে না ভাই।

তাই ভেবে চিন্তে সিদ্ধান্ত নিন।তবে হ্যা দেশে এসে আবার যেতে পারেন বা যাবেন সেই ব্যবস্থা করেই আসতে পারেন এতে আপনারি সুবিধা কেনো না, আমার বিশ্বাস এ দেশে ফিরে আসলে থাকতেই পারবেন না এখানে।

বাকিটা আপনার ব্যক্তিগত ইচ্ছা।