ওয়ানপ্লাস নর্ড 5জি বাংলা review

ওয়ানপ্লাস নর্ড নামে একটি সাশ্রয়ী মূল্যের, হাই-টেক ফোন নিয়ে এসেছে। এই ফোনটি চারপাশে প্রচুর গুঞ্জন উঠেছে কেনো তা জেনে নেওয়া যাক।
এই সর্বশেষতম ওয়ানপ্লাস ফোনের একটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হ'ল একটি 3.5 মিমি হেডফোন জ্যাকের অভাব। আর একটি বিশেষ বৈশিষ্ট্য হ'ল দুটি পাঞ্চ হোল ক্যামেরা। আরও উত্তেজনাপূর্ণ বিশদ জানতে সম্পুর্ন পড়ুন।


Display and build
সর্বশেষ ওয়ানপ্লাস ফোনটিতে 6.44 ইঞ্চি উচ্চ সংজ্ঞা ফ্লুয়েড অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। এটির রেজোলিউশন 1080p এক্স 2400p এবং 20: 9 এর একটি অনুপাতের সাথে 90Hz এর রিফ্রেশ রেট রয়েছে। স্ক্রিনটি কর্নিং গরিলা গ্লাস 5 দিয়ে তৈরি।


Core specifications
প্রসেসিংয়ের ক্ষেত্রে, ওয়ানপ্লাস নর্ড একটি অক্টা-কোর স্ন্যাপড্রাগন 765 জি-তে চালিত হয়, যা অ্যাড্রেনো 620 জিপিইউ দ্বারা আরও 12 গিগাবাইট পর্যন্ত এলপিডিডিআরএক্স এক্স র‌্যামের সাথে বাড়ানো হয়। যতক্ষণ স্টোরেজ সম্পর্কিত, আপনি 256GB অবধি স্টোরেজ (ইউএফএস 2.1) এ অ্যাক্সেস পান তবে এটি মাইক্রোএসডি এর মাধ্যমে প্রসারিত করা যায় না। ওএসের জন্য, এতে গুগলের সর্বশেষ অ্যান্ড্রয়েড 10 ওয়ানপ্লাসের মূল অক্সিজেন ওএস 10.5 দ্বারা শীর্ষে রয়েছে। ওয়ানপ্লাসের পাশাপাশি এই বৈশিষ্ট্যগুলি ব্যবহারকারীর কাছ থেকে চেষ্টা করা এবং পরীক্ষিত মানের নিশ্চয়তা এই ফোনটি কেনার আপনার প্রাথমিক কারণ।


Camera
এখন, আমরা সবাই যে অংশটির জন্য অপেক্ষা করছি। সর্বশেষতম ওয়ানপ্লাস ফোনের পিছনে চারটি ক্যামেরা রয়েছে।
48 48 MP এর একটি সনি IMX586 প্রাথমিক ক্যামেরা
8 8 এমপি (ভিশনের ক্ষেত্রের সাথে 105 ডিগ্রি) একটি আল্ট্রাওয়াইড এঙ্গেল ক্যামেরা
2 2 এমপি'র একটি ম্যাক্রো ক্যামেরা
5 5 এমপি একটি গভীরতা ক্যামেরা
সামনের দিকে, একটি শক্তিশালী ডুয়াল-পাঞ্চ হোল সেটআপ রয়েছে যা একটি 32 এমপি আইএমএক্স 616 প্রাথমিক ক্যামেরা এবং 8 এমপি-র একটি সেকেন্ডারি ক্যামেরা রয়েছে।
এটি আল্ট্রাশট এইচডিআর, সুপার ম্যাক্রো, নাইটস্কেপ, প্রতিকৃতি, প্যানোরামা, প্রো মোড, র চিত্র, এআই দৃশ্য সনাক্তকরণ, এবং আল্ট্রা ওয়াইড সেলফি সহ বৈশিষ্ট্যযুক্ত। আপনি 240fps এ 4K মানের ভিডিও বা 30/60 fps এ 1080p ভিডিও রেকর্ড করতে পারেন। এই সমস্ত বৈশিষ্ট্য একটি সাশ্রয়ী মূল্যের টুকরো মধ্যে প্যাক করা, আপনি এই স্মার্টফোনটি এটি শেষ হওয়ার সাথে সাথেই ইএমআইতে কেনার পরিকল্পনা শুরু করতে চাইতে পারেন।


Other features
অবশ্যই, ওয়ানপ্লাস নর্ডও ওয়ানপ্লাসের খুব নিজস্ব ওয়ার্প চার্জ 30 টি ফাস্ট চার্জার দ্বারা চালিত। ব্যাটারি ব্যাকআপ 4, 115 এমএএইচ। সংযোগটি 5 জি, ওয়াই-ফাই, 4 জি এলটিই, ব্লুটুথ, এনএফসি, জিপিএস এবং ইউএসবি সি-টাইপ পোর্ট দ্বারা সমর্থিত। এই সর্বশেষতম ওয়ানপ্লাস ফোনে স্টেরিও স্পিকারের পরিবর্তে একটি সুপার রৈখিক একক স্পিকার রয়েছে। এটি গোলমাল বাতিলকরণকে সমর্থন করে। ওয়ানপ্লাসের বিশেষ সতর্কতা স্লাইডার আপনার জন্য বিজ্ঞপ্তি রূপান্তর করতে পারে।
সেন্সরগুলির একটি ব্যাপ্তিও রয়েছে। এর মধ্যে রয়েছে অ্যাক্সিলোমিটার, চৌম্বকীয় পদার্থ, প্রক্সিমিটি সেন্সর, জাইরোস্কোপ এবং পরিবেস্টিত আলোক সেন্সর। এছাড়াও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে, যা ব্র্যান্ড জুড়ে এই দামের একটি সাধারণ বৈশিষ্ট্য ইন-ডিসপ্লে।


Conclusion

আপনি যদি প্রথম থেকেই ওয়ানপ্লাসের অনুরাগী হয়ে থাকেন তবে দামগুলি সম্পর্কে অভিযোগ করে চলেছেন, এই মডেলটি আপনার সমাধান!

এক নজরে বিস্তারিত দেখতে OnePlus nord  এখানে ক্লিক করুন।