রিয়েলমি সি 11 বাংলা রিভিউ

রিয়েলমি সি সিরিজের পাশাপাশি বিদ্যমান এবং সম্প্রতি, সংস্থাটি বাংলাদেশে সি সিরিজ লাইনে একটি নতুন মডেল চালু করেছে - রিফ্রিম ডিজাইন সহ রিয়েলমি সি 11। এখানে আমাদের রিয়েলমি সি 11 এর review দেওয়া হচ্ছে।


Box Contents
• realme C11 (2GB+32GB) in Rich Green color
• Quick Guide
• Safety Guide
• SIM Ejector tool
• 10W USB adapter
• Micro USB cable


Design
রিয়েলমি সি 11 স্মার্টফোনে একটি নতুন ডিজাইনের ভাষা গ্রহণ করেছে এবং এটিকে ‘জ্যামিতিক আর্ট ডিজাইন’ বলে। প্রারম্ভিকদের জন্য, উল্লম্ব ক্যামেরা প্রান্তিককরণটি একটি বর্গাকার আকৃতির মডিউল দ্বারা প্রতিস্থাপিত হয় যা দ্বৈত 13 এমপি + 2 এমপি ক্যামেরা রাখে। আরও, একটি উল্লম্ব স্ট্রিপ পিছন দিয়ে চলে এবং এখানেই রিয়েলমি ব্র্যান্ডের লোগো উপস্থিত থাকে। এখন, ভলিউম রকারস এবং পাওয়ার বোতামটি স্মার্টফোনের ডান প্রান্তে উপস্থিত রয়েছেরিয়েলমি সি 11 রিভিউ - দেখায় উচ্চ, তবে পারফর্মেন্স?
রিয়েলমি ইদানীং বাংলাদেশে এন্ট্রি-লেভেল / বাজেট স্মার্টফোন লাইনআপটি দ্রুত প্রসারিত করছে। এটি
এবং ডুয়াল সিম + মাইক্রোএসডি ট্রে বাম প্রান্তে উপস্থিত রয়েছে। বাম প্রান্ত এবং পাওয়ার বোতামটি ডান প্রান্তে উপস্থিত ছিল। নীচে 3.5 মিমি অডিও জ্যাক, প্রাথমিক মাইক্রোফোন, মাইক্রো ইউএসবি পোর্ট এবং স্পিকার গ্রিল রয়েছে। উপরের অংশটি পরিষ্কার রেখে দেওয়া হয়েছে এবং এর পাশাপাশি কোনও আঙুলের ছাপ স্ক্যানার নেই।


Display
ডিসপ্লেতে আসলে রিয়েলমি সি 11 একটি 6.52-ইঞ্চি (1600 x 720 পিক্সেল) এইচডি + 20: 9 মিনি-ড্রপ ডিসপ্লে সহ কর্নিং গরিলা গ্লাস 3+ সুরক্ষা, 269 ডিপিআই এবং একটি 88.7% স্ক্রিন-টু-বডি অনুপাত sports এটি শীর্ষে একটি মিনি-ড্রপ খাঁজযুক্ত রয়েছে যাতে পাশে সরু বেজেল এবং ঘন চিবুক রয়েছে। উজ্জ্বল রঙ এবং ভাল দেখার কোণগুলির সাথে প্রদর্শন মানটি বেশ ভাল।


Performance
রিয়েলমি সি 11 কে শক্তিশালী করা হচ্ছে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি 35 প্রসেসর যা 12nm আর্কিটেকচারে নির্মিত। এটি একটি কর্টেক্স-এ 53 সিপিইউ 2.3GHz (4x 2.30 গিগাহার্জ, 4x 1.80 গিগাহার্টজ) পর্যন্ত আটকানো হয়েছে এবং এটি 2 জিবি এলপিডিডিআর 4 এক্স র‌্যাম এবং 32 জিবি ইএমএমসি 5.1 স্টোরেজ যুক্ত রয়েছে যা মাইক্রোএসডি সহ 256 জিবি পর্যন্ত প্রসারিত। গ্রাফিক শুল্কগুলি IMG পাওয়ারভিআর GE8320 GPU দ্বারা পরিচালিত হয়।
আমাদের প্রথম ইমপ্রেশনগুলিতে, আমরা উল্লেখ করেছি যে ইউআইটি স্বাচ্ছন্দ্যযুক্ত ছিল এবং ইউআইয়ের বেশিরভাগ জায়গায় পিছিয়ে ছিল। সম্পূর্ণ কারখানার পুনরায় সেট করার ফলে খুব বেশি সহায়তা হয় নি এখনও এটি এখনও সত্য। এই অ্যাপ্লিকেশনটিতে নৈমিত্তিক অ্যাপ্লিকেশনগুলি সূক্ষ্মভাবে চালিত হয়, তবে ধীর ইএমএমসি 5.1 সঞ্চয়স্থানের কারণে এগুলি লোড হতে ধীর হয় এবং মাল্টিটাস্কিংও মসৃণ হয় না। আমাদের পরীক্ষায়, এটি মেমরি থেকে বুট করার আগে মাল্টিটাস্কিং ট্রেতে ২-৩ টি অ্যাপস ধরে রেখেছে।
তদুপরি, আপনি যখন অ্যাপ্লিকেশনগুলির মধ্যে 2 লক্ষণীয় স্টাটারগুলি পাওয়া যায় এবং জিবি র‌্যাম অবশ্যই রিয়েলমি সি 11 এ।


Software
রিয়েলমি সি 11 2020 সুরক্ষা প্যাচ সহ অ্যান্ড্রয়েড 10 এর ভিত্তিতে রিয়েলমে UI v1.0 এ চলে। রিয়েলমে ইউআই কালার ওএস of এর শীর্ষে রয়েছে তবে এটি রঙ ওএস from থেকে নকশার দিক থেকে একটি প্রধান প্রস্থান এবং এটি একটি নতুন সংশোধনকারী ইউজার ইন্টারফেস, কাস্টমাইজেবল আইকন স্টাইল, অ্যানিমেটেড ওয়ালপেপারস, ডুয়াল ইয়ারফোন সংযোগ, ব্যক্তিগত তথ্য সুরক্ষা, ফোকাস মোড, সিস্টেম সহ এসেছে দেশব্যাপী অন্ধকার মোড, অভ্যন্তরীণ অডিও রেকর্ডিং সহ স্ক্রিন রেকর্ডিং, স্মার্ট সাইডবার, ভাসমান ক্যালকুলেটর, স্ক্রিন আলোর প্রভাব এবং আরও অনেক কিছু।


Camera
ক্যামেরাগুলি হিসাবে, বর্গাকার আকৃতির মডিউলটিতে ডুয়াল রিয়ার ক্যামেরা রয়েছে এবং এটি একটি 13 এমপি (এফ / 2.2 অ্যাপারচার সহ প্রাথমিক, 1 / 2.72 ″ সেন্সর আকার) + 2 এমপি (f / 2.4 অ্যাপারচার সহ গভীরতা) রয়েছে। সামনের মুখী ক্যামেরাটি 5 এমপি শুটার, এফ / 2.4 অ্যাপারচার, 1 / 4.4 ″ সেন্সর আকার এবং ভিডিও রেকর্ডিং উভয় ক্যামেরায় 30fps এ 1080p তে ক্যাপড। এইচডিআর, পোর্ট্রেট মোড, এআই বিউটি, ফিল্টার মোড, প্যানোরামিক ভিউ, টাইম-ল্যাপস, স্লো-মো, সুপার, নাইটস্কেপ এবং বিশেষজ্ঞ মোডের মতো বেশ কয়েকটি ক্যামেরা মোড রয়েছে।
দ্বৈত পিছনের ক্যামেরাগুলি একটি বর্গাকার আকৃতির মডিউলে রাখা হয় এবং মূলত, অপটিকগুলি পূর্ববর্তী সংস্করণগুলি থেকে পরিশোধিত হয়। যখন চিত্রের গুণমানটি আসে, দিনের আলো এবং প্রাকৃতিক আলোক পরিস্থিতিতে ক্যাপচার করা ছবিগুলি ভাল বৈপরীত্য এবং শালীন বিশদ সহ ভাল প্রকাশিত হয়। গতিশীল পরিসরটি পাশাপাশি উন্নত হয় এবং কৌতুকপূর্ণ ব্যাকলাইট শটগুলি রিয়েলমি সি 11 দ্বারা বেশ ভাল পরিচালনা করা হয়।


Battery
এটি 10W গতিতে একটি মাইক্রো ইউএসবি পোর্টের মাধ্যমে চার্জ করে এবং পুরো চার্জের জন্য প্রায় 3 ঘন্টা সময় নেয়। রিয়েলমে সি 11 20 ঘন্টা 31 মিনিটের একটি ফোনেআরিনা ওয়ান চার্জ রেটিং পেয়েছে যা 5000 এমএএইচ ব্যাটারি সহ পুরানো রিয়েলমে ফোনগুলির তুলনায় খুব ভাল এবং ভাল।
চার্জের সময়: 0-100%: 2 ঘন্টা 57 মিনিট
এটি 20 ঘন্টা 31 মিনিটের এক চার্জের রেটিং অর্জন করেছে।


Conclusion
রিয়েলমি সি 11 সিঙ্গেল 2 জিবি + 32 জিবি বৈকল্পিক এবং রিচ গ্রিন এবং রিচ গ্রে বর্ণের বিকল্পগুলিতে আসে। সি 11 ডিজাইন এবং সামগ্রিক নন্দনতত্বের তুলনায় উচ্চতর স্কোর, তবে পারফরম্যান্সে কম। নিম্ন র‌্যাম অবশ্যই স্পষ্টরূপে বাধা এবং সেরা ব্যবহারকারীর অভিজ্ঞতা দেয় না। অন্যদিকে ব্যাটারির আয়ু শক্ত এবং অপটিক্সও বেশ ভাল।


Pros
• Refreshing design
• Great battery life
• Decent rear cameras


Cons
• Sub-par performance
• Low RAM is a bottleneck
• Lack of fingerprint scanner


মোবাইলটি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে Realme C11 এই লিংকে ক্লিক করুন।

এমনি আরও নতুন নতুন মোবাইল সম্পর্কে জানতে abalil.com এই লিংকে ক্লিক করুন।