গে বা লেসবিয়ান দের ইসলামী শাস্তি কি?

গে বা লেজবিয়ান আমি জানি ইসলাম এ অপরাধ। এটা করলে তার জন্য ইসলামি বিধানে কি শাস্তি আছে??



আর আমার জানায় কিছু ভুল থাকলে অবশ্যই বিস্তারিত জানাবেন। ধন্যবাদ

বিভাগ: 

1 টি উত্তর

গে বা লেসবিয়ান বলতে সমকামিতার মত জঘন্যতম পাপ কাজ কে বোঝানো হয়েছে বা সমকামিতার ইংরেজি প্রতিশব্দ গে/ লেসবিয়ান। 

গে= এক জন ছেলে হয়ে অন্য জন ছেলের প্রতি আকর্ষণ(কূ  কর্ম করার উদ্দেশ্য)     অনুভব করা। 

লেসবিয়ান = এক জন মেয়ে হয়ে অন্য জন মেয়ের প্রতি আকর্ষণ অনুভব করা। ( কূ কর্ম করার উদ্দেশ্য) 


এটা ভিশন একটি বাজে কাজ। এবং ইসলাম ধর্মে এটিকে হারাম বলা হয়েছে।

আপনি হয়ত জানেন লূত (আঃ) এর জাতির কিছু লোক এই কূ কর্মে জড়িত ছিলো। লূত (আঃ) এর স্ত্রী নিজে সমকামিতা না হলেও সমকামিদের পক্ষে ছিলেন। আল্লাহ্ তালা লূত (আঃ)  এর জাতি কে ধ্বংস করে দিয়েছিলেন। শুধু মাত্র সমকামিতাই লিপ্ত থাকার জন্য।

এখন আপনি নিজে চিন্তা করে দেখুন সমকামিতা যেটাকে ইংরেজিতে গে(পুংলিঙ্গ) লেসবিয়ান( স্ত্রীলিঙ্গ)  বলা হয় বা হচ্ছে। এটা কত বড় একটি পাপ কাজ এবং এর শাস্তি কি হতে পারে। আপনি যদি লূত (আঃ) এর জাতির বর্ণা পড়েন তাহলে খুব সহজে জানতে পারবেন গে / লেসবিয়ান দের শাস্তি কতটা ভয়ানক । আল্লাহ্ তালা লূত (আঃ) এর জাতি কে ধ্বংস করেছিলেন সমকামিতার জন্য,,,,, পৃথীবিতে এটাই তাদের শাস্তি ছিলো,,, না জানি কেয়ামত এর দিন তাদের কি শাস্তি ভোগ করতে হয়।   অন্য দিকে 


 ইবনে আব্বাস বলেন, রাসুল (স) বলেছেন, তোমরা যদি কাউকে পাও যে লুতের সম্প্রদায় যা করত তা করছে, তবে হত্যা কর যে করছে তাঁকে আর যাকে করা হচ্ছে তাকেও।" (আবু দাউদ 38:4447) 

রাসুল (সাঃ) বলেছেন যদি কেউ সমকামিতাই লিপ্ত থাকে তাকে এবং তার সঙ্গী কে হত্যা করে ফেলত । এই বিষয় টা কতটা ভয়ানক হলে রাসুলুল্লাহ্ (সাঃ) এই কথা টি বলতে পারেন।একটু ভেবে দেখবেন।      

কুরানের আয়াত ও হাদিস গুলা মনোযোগ দিয়ে পড়ুন তাহলে সব কিছু জানতে পারবেন।                        



এবং আমি লূতকে প্রেরণ করেছি। যখন সে স্বীয় সম্প্রদায়কে বললঃ তোমরা কি এমন অশ্লীল কাজ করছ, যা তোমাদের পূর্বে সারা বিশ্বের কেউ করেনি ? তোমরা তো কামবশতঃ পুরুষদের কাছে গমন কর নারীদেরকে ছেড়ে। বরং তোমরা সীমা অতিক্রম করেছ।" (আরাফ ৭:৮১-৮২)

• "সারা জাহানের মানুষের মধ্যে তোমরাই কি পুরূষদের সাথে কুকর্ম কর?
এবং তোমাদের পালনকর্তা তোমাদের জন্য সঙ্গিনী হিসেবে যাদের সৃষ্টি করেছেন, তাদেরকে বর্জন কর? বরং তোমরা সীমালঙ্ঘনকারী সম্প্রদায়।" (শুয়ারা ২৬:১৬৫-১৬৬)

• "স্মরণ কর লূতের কথা, তিনি তাঁর কওমকে বলেছিলেন, তোমরা কেন অশ্লীল কাজ করছ? অথচ এর পরিণতির কথা তোমরা অবগত আছ! তোমরা কি কামতৃপ্তির জন্য নারীদেরকে ছেড়ে পুরুষে উপগত হবে? তোমরা তো এক বর্বর সম্প্রদায়। উত্তরে তাঁর কওম শুধু এ কথাটিই বললো, লূত পরিবারকে তোমাদের জনপদ থেকে বের করে দাও। এরা তো এমন লোক যারা শুধু পাকপবিত্র সাজতে চায়। অতঃপর তাঁকে ও তাঁর পরিবারবর্গকে উদ্ধার করলাম তাঁর স্ত্রী ছাড়া। কেননা, তার জন্যে ধ্বংসপ্রাপ্তদের ভাগ্যই নির্ধারিত করেছিলাম।" (কুরআন 27:54-57)

• "আমার প্রেরিত ফেরেশতাগণ সুসংবাদ নিয়ে ইব্রাহীমের কাছে আগমন করল, তখন তারা বলল, আমরা লুতের জনপদের অধিবাসীদেরকে ধ্বংস করব। নিশ্চয় এর অধিবাসীরা অপরাধী।" (২৯:৩১)

এবার হাদিস দেখুনঃ

# "ইবনে আব্বাস বলেন, রাসুল (স) বলেছেন, তোমরা যদি কাউকে পাও যে লুতের সম্প্রদায় যা করত তা করছে, তবে হত্যা কর যে করছে তাঁকে আর যাকে করা হচ্ছে তাকেও।" (আবু দাউদ 38:4447)

# "আবু সাইদ আল খুদ্রি বলেন, রাসুল (স) বলেছেন, একজন পুরুষ আরেক পুরুষের যৌনাঙ্গ দেখবে না। এক নারী আরেক নারীর যৌনাঙ্গ দেখবে না। এক পুরুষ আরেক পুরুষের সাথে অন্তত undergarment না পরে একই চাদরের নিচে ঘুমাবে না। এক নারী আরেক নারীর সাথে কখনও অন্তত undergarment না পরে একই চাদরের নিচে ঘুমাবে না।" (আবু দাউদ, 31:4007)

# "আবু হুরাইরা (রা) থেকে বর্ণিত, রাসুল (স) বলেন, এক পুরুষ আরেক পুরুষের সাথে বা এক নারী আরেক নারীর সাথে ঘুমাতে পারবে না লজ্জাস্থান ঢাকা ব্যতীত। তবে ব্যতিক্রম করা যাবে, শিশু আর পিতার ক্ষেত্রে... রাসুল (স) ৩য় আরেকজনের কথা বলেছিলেন কিন্তু আমি ভুলে গিয়েছি।" (আবু দাউদ, 31:4008)


তথ্যসূত্রঃ AskIslam website..    


ধর্ম সম্পর্কে আমার জ্ঞান সীমিত। অনেক কিছুই জানি না। তবে যে টুকু জেনেছিলাম তার আলোকে উত্তর দেওয়া চেষ্টা করেছি।   

সাম্প্রতিক প্রশ্নসমূহ