মাথাব্যথা জনিত সমস্যা?

আমি অভি, আমার বয়স ১৯। গত ৫-৬ দিন ধরে আমি মাথা ব্যথায় ভুগছি। মাথাব্যথাটি এরুপ হলো যেঃ মাথার বাম পাশে কানের একটু উপরে বা কানের পাশে চিন চিন (ব্যথা টাইপের)করে ব্যথা করে আবার এই ব্যথা ঘাড়ের দিকে আসে।  আমি প্রথম দিকে ভেবেছিলাম যে, এইটা সাধারণ ব্যথা, ঘুম, খাওয়া দাওয়া ঠিক রাখলে স্বাভাবিক হয়ে যাবে কিন্তু এইগুলা নিয়ম মেনেও ঠিক হচ্ছে না। আমি দুপুরে ২ ঘন্টার মতো ঘুমাই আবার রাতে ঠিক সাড়ে ১২ টার মধ্যে শুয়ে পড়,সকাল ৯ টার দিকে উঠি৷ আমার ঘুম ঠিক আছে, আমি মনে করছি।  কিন্তু মাথার বাম সাইডে কানের একটু উপরে হাল্কা ব্যথা এইটা কিসের ব্যথা বুঝতেছি না। এই করোনা-মহামারীতে তো ডাক্তাররাও রোগী দেখতে ভয় পায় তাই এই জায়গায় আমি প্রশ্নটি উপস্থাপন করলাম । সঠিক উত্তর পাওয়ার অপেক্ষায় রইলাম।

ধন্যবাদ।  

1 টি উত্তর

আপনি প্রশ্ন করেছেন ঃঃ এটি কিসের ব্যাথা.? 

ভাই যেখানে ডাক্তারেরা চেকাপ না করে কোন সিদ্ধান্ত নেন না সেখানে আমরা কি ভাবে আপনাকে বলতে পারি এটি কিসের ব্যাথা.?  আমাদের পক্ষে তো বলা সম্ভব নয়। অনুমান করে কথা বলাই উচিত নয় সেখানে অনুমান করে কিভাবে আপনার মাথা ব্যাথার কারণ খুঁজেবার করতে পারি.???

আপনি রাত  ১২.৩০ এর মধ্যে ঘুমাই যান। আবার সকাল ৯ টার দিকে উঠেন। এটাকে আপনি স্বাভাবিক ঘুম মনে করছেন।এক জন ব্যাক্তি ১ দিনে ৭/৮ ঘন্টা ঘুমালে সেটা স্বাভাবিক ঘুম হিসাবে ধরা হয়। 

হিসাব মত আপনি বেশি ই ঘুমান সেই হিসাবে ঘুমের সমস্যার জন্য মাথা ব্যাথা হওয়ার কারণ নাই।

কিন্তু আপনি রাতে দ্রুত ঘুমানোর অভ্যাস করুন এবং সকালে দ্রুত উঠার অভ্যাস করুন এটা স্বাস্থ্য র জন্য খুব উপকারী। 


আপনার এ সমস্যার জন্য ডাক্তারের পরামর্শ অবশ্যই নিতে হবে। খোঁজ নিয়ে দেখুন প্রাইভেট এ ডাক্তারগণ রোগী দেখছেন। আপনি এক জন ভালো ডাক্তারের পরামর্শ নিন। আশা করছি সমাধান পাবেন।                

সাম্প্রতিক প্রশ্নসমূহ